শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৫৩, ২ সেপ্টেম্বর ২০২১

জয়পুরহাটে ৬৫০০ একর জমিতে আখ রোপণ

জয়পুরহাটে ৬৫০০ একর জমিতে আখ রোপণ

 

জয়পুরহাট চিনিকলের ২০২১-২২ মৌসুমে ৬ হাজার ৫০০ একর জমিতে ১ লাখ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে আখ রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

 

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার চকশ্যাম গ্রামের কৃষক আব্দুল হাকিমের জমিতে আখ রোপণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের মহাব্যবস্থাপক (বীজ পরিদর্শন) মোস্তফা কামাল।

 

এর আগে চকশ্যাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান। সেখানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের মহাব্যবস্থাপক (বীজ পরিদর্শন) মোস্তফা কামাল প্রধান অতিথির বক্তব্য রাখেন।

 

এ সময় আরও বক্তৃতা করেন জয়পুরহাট চিনিকলের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (প্রশাসন) মাসুমা আক্তার জাহান, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কৃষি) তারেক ফরহাদ, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (অর্থ) সেলিম মিয়া, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কারখানা) পুলক সরকার, জয়পুরহাট চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আক্তার প্রমুখ।

 

বক্তারা জমিতে বেশি বেশি আখ রোপণের জন্য কৃষকদের অনুরোধ জানান। যাতে প্রতি মৌসুমে ৬ থেকে ৭ হাজার একর জমিতে আখ রোপণ করা যায়। এতে চিনিকল চলবে প্রায় তিন মাস এবং ১ লাখ মেট্রিক টন চিনি উৎপাদন হবে। এতেই এই শিল্পকে টিকিয়ে রাখা সম্ভব হবে।

 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়