শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৪২, ৮ অক্টোবর ২০২১

সনদ ছাড়াই দন্ত চিকিৎসা, জয়পুরহাটে দু’জনকে জরিমানা

সনদ ছাড়াই দন্ত চিকিৎসা, জয়পুরহাটে দু’জনকে জরিমানা

চিকিৎসক হিসেবে কোনো ধরনের সনদ না থাকার পরও জয়পুরহাটে ডেন্টাল কেয়ারগুলোতে নামের আগে ডাক্তার লিখে সাধারণ মানুষদের অপচিকিৎসা দেওয়ার অপরাধে দুই ভুয়া চিকিৎসককে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার জয়পুরহাট পৌর শহরের বিভিন্ন এলাকায় ডেন্টাল কেয়ারগুলোতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট পৌর শহরের সোনার পট্রি এলাকার মধুসুদন সাহার ছেলে রাম কমল সাহা, আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ বাজার এলাকার মৃত মহসিন আলী দেওয়ানের ছেলে সানাউল্লাহ দেওয়ান।

র‌্যাব-৫ এর কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার তৌকির জানান: দীর্ঘদিন ধরে ‘বিদ্যুৎ দন্ত চিকিৎসালয়’ ও ‘শতদল ডেন্টাল কেয়ার’ পরিচালিত হয়ে আসছে। এই প্রতিষ্ঠান যারা পরিচালনা করছেন, তাদের কারও চিকিৎসকের সনদ নেই। অথচ তারা শহরের বিভিন্ন এলাকায় চিকিৎসক পরিচয় দিয়ে প্রতিষ্ঠান চালিয়ে যাচ্ছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম বলেন: দন্ত চিকিৎসক হিসেবে পরিচয় দিতে গেলে বিডিএস ডিগ্রীর সনদ থাকতে হবে। এছাড়া বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) স্বীকৃতিপ্রাপ্ত চিকিৎসক হতে হবে। যোগ্যতা না থাকলেও তারা বছরের পর বছর ধরে জয়পুরহাট শহরে সু-সজ্জিত চেম্বার ও ডেন্টাল ইউনিট খুলে বিভিন্ন ভুয়া ডিগ্রী ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছিলেন।

তিনি জানান: আজ ভ্রাম্যমাণ আদালতে শতদল ডেন্টাল কেয়ারের ভুয়া চিকিৎসক কমল সাহাকে ২০ হাজার টাকা এবং বিদ্যুৎ দন্ত চিকিৎসালয়ের ভুয়া এক চিকিৎসককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়