• রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ২ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাগ্রত জয়পুরহাট

আক্কেলপুরে অটোরিকশার ব্যাটারি চুরি করে ধরা, লোকলজ্জায় আত্মহত্যা

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১  

জয়পুরহাটের আক্কেলপুরে অটোরিকশার ব্যাটারি চুরি করে বিক্রি করতে যাওয়ার সময় ধরা পড়েন শফিকুল ইসলাম (৩৬) নামে এক ব্যক্তি। পরে বিষয়টি জানাজানি হলে লোকলজ্জার ভয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি। নিহত শফিকুল এলাকার মৃত লাল মিয়া মণ্ডলের ছেলে। তার দুটি কন্যা সন্তান রয়েছে।
রোববার (১০ অক্টোবর) সকালের দিকে আক্কেলপুরের জামালগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। পরিবারের সদস্যদের অভিযোগ না থাকায় লাশটি উদ্ধার করে দাফনের অনুমতি দিয়েছে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা যায়, শফিকুল ইসলাম মাঝে মধ্যে বাড়ি থেকে নিরুদ্দেশ হয়ে যেতেন। কিছুদিন পর বাড়ি ফিরে আসতেন। কোনো কাজ করতেন না। শ্বশুর তার সংসার চালাতেন। গত শনিবার বিকেলে জামালগঞ্জ বাজারের একটি অটোরিকশার ব্যাটারি চুরি করে ভাঙারির দোকানে বিক্রি করতে যাওয়ার সময় হাত থেকে পড়ে ব্যাটারিটি ভেঙে গেলে চুরির ঘটনাটি জানাজানি হয়।
শফিকুলের স্ত্রী জুলেখা খাতুন বলেন, রোববার সকালে শাশুড়ির জন্য আমার স্বামী আমাকে হোটেলে পরোটা আনতে পাঠায়। এ সুযোগে আত্মহত্যা করেছে সে। মানুষের জিনিস নেওয়ার অভ্যাস থাকায় তাকে বাইরে যেতে দিতাম না। শনিবার বিকেলে জামালগঞ্জ বাজারের জেডিসির মোড়ে জনসভা হচ্ছিল। এ সুযোগে বাইরে গিয়ে ব্যাটারি চুরি করে। ঘটনাটি জেনে আমার আব্বা সাড়ে পাঁচ হাজার টাকা দিয়ে একটি নতুন ব্যাটারি কিনে আনে। এরই মধ্যে সে এ কাজ করলো।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, অটোরিকশার ব্যাটারি চুরি করে শফিকুল। ঘটনাটি জানাজানি হলে পরিবারের লোকজন তাকে বলে, বড় মেয়ের বিয়ে হয়েছে। মেয়ের শ্বশুর বাড়ির লোকজন শুনলে কী বলবে। এসব কথা চিন্তা করে চুরি করতে তাকে নিষেধ করে। কিন্তু পরে লজ্জায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। তার মৃত্যু নিয়ে পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।
জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট