বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৪১, ২৮ নভেম্বর ২০২১

কালাইয়ে ৫ ইউনিয়নে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন

কালাইয়ে ৫ ইউনিয়নে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন

উসব মূখর পরিবেশে তৃতীয় ধাপের তফশিল অনুযায়ী জয়পুরহাটের কালাই উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদে আজ রবিবার শান্তিপূর্ন পরিবেশে ভোট শুরু হয়েছে। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন চলবে। শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলারক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি। উপজেলায় পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৬ জন ও সাধারণ সদস্য পদে ১৮০ জন প্রার্থী রয়েছেন। পাঁচটি ইউনিয়নে মোট ৪৭টি ভোট কেন্দ্রের ২শ ৭৭টি ভোটকক্ষে ব্যালট পেপার এরমাধ্যমে এক লাখ তিন হাজার ৪শ ৮৬ জন ভোটার তাদের ভোটা ধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৮ জন এবং মহিলা ভোটার ৫২ হাজার ৪শ ৭৮ জন। ৪৭জন প্রিজাইডিং, ২শ ৭৭জন সহকারী প্রিজাইডিং এবং ৫শ ৫৪জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করছেন।

কালাই উপজেলার নির্বাচন কর্মকর্তা মো.আবুল কালাম বলেন, এই নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ব্যালট পেপার আজ সকাল সাড়ে সাতটায় স্ব স্ব কেন্দ্রে কঠোর নিরাপত্তায়ে পৌঁছে দেওয়া হয়েছে। এই নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে আনসার, পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবেন। নির্বাচনে ভোটকেন্দ্র ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। তাছাড়া র‌্যাবের টিম ও বিজিবির টহল দলসহ সার্বক্ষণিক স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে। নির্বাচনের সময়ে কোনো প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলা পরিলক্ষিত হলে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মোবাইল টিমের পাশাপাশি পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও