বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:২৪, ৩ ডিসেম্বর ২০২১

জয়পুরহাটের ভাস্কর্য শিল্পী দিনার সুলতানা সারা দেশের মধ্যে তৃতীয়

জয়পুরহাটের ভাস্কর্য শিল্পী দিনার সুলতানা সারা দেশের মধ্যে তৃতীয়
বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শুরু হয়েছে মাসব্যাপী ‘৫ম জাতীয় ভাস্কর্য প্রদর্শনী’। গতকাল সোমবার একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। একাডেমির জাতীয় চিত্রশালার গ্যালারিতে প্রদর্শনী চলবে ২৯ নভেম্বর থেকে ২৮ ডিসেম্বর প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।
 
আয়োজকরা জানান, এবারের প্রদর্শনীতে সারা দেশ থেকে ২১ বা তদূর্ধ্ব বয়সী ১৩৫ জন শিল্পীর মোট ২৫৪টি শিল্পকর্ম প্রদর্শনীর জন্য জমা পড়ে। এর আগে আয়োজিত জাতীয় ভাস্কর্য প্রদর্শনীতে ৫ জন শিল্পীকে পুরস্কার দেওয়া হলেও এ বছর ১৩ জন শিল্পীকে পুরস্কৃত করা হয়েছে।
 
শ্রেষ্ঠ পুরস্কারের মূল্যমান ২ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ১ লাখ ৫০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ১ লাখ টাকা। এ ছাড়া ১০টি সম্মানসূচক পুরস্কারের প্রতিটির মূল্যমান ৫০ হাজার টাকা। পুরস্কারপ্রাপ্ত প্রত্যেককে দেওয়া হয়েছে ক্রেস্ট ও সনদ। এ বছর পুরস্কার বিজয়ী তিনজন হলেন বিজন হালদার (প্রথম), আসমাউল হুসনা মারিয়া (দ্বিতীয়), দিনার সুলতানা পুতুল (তৃতীয়)। এ ছাড়া ১০টি সম্মানসূচক পুরস্কার পেয়েছেন শিল্পী লাকী ওসমান, সাগর দে, মোর্শেদ জাহাঙ্গীর, সিগমা হক অঙ্কন, সুমন বর্মণ, সৈয়দ তারেক রহমান, জয়তু চাকমা, মোহাম্মদ সামিউল আলম, ইসরাত জাহান তন্বী, ইউসুফ স্বাধীন

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ