• শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৮ ১৪২৮

  • || ১৭ জমাদিউস সানি ১৪৪৩

জাগ্রত জয়পুরহাট

জাতীয় যুব কাবাডিতে জয়পুরহাটের দুই বান্ধবীর ছুটে চলা

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২১  

জেরিন ইসলাম ও তৃষ্ণা খাতুন দুই বান্ধবী। দুজনের শারীরিক গড়ন প্রায় একই রকম। দলে দুজনই খেলেন রেইডার হিসেবে। দুজনই আবার একাদশ শ্রেণীর ছাত্রী। অনেক বাঁধা পেরিয়ে ছুটে চলছেন দুজন, স্বপ্ন দেখেন কাবাডিতে অনেক দূরে যাওয়ার।

চলমান আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি চ্যাম্পিয়নশিপে আজ চূড়ান্ত পর্বের দ্বিতীয় দিনের খেলায় দুই রেইডার জয়ের দারুণ সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত ঢাকার কাছে হেরে যায় তাদের দল জয়পুরহাট। হারলেও এখানেই থামতে চান না জেরিন ও তৃষ্ণা।ম্যাচ শেষে জেরিন বলেন, আন্তঃ স্কুল হ্যান্ডবল ও ভলিবল খেলেছি। এখন কাবাডি খেলছি, খেলাটা ভালবাসার সকল জায়গা জুড়ে আছে। গ্রাম-গঞ্জে খেলা বেশ কঠিন। ঢাকা আসার পথে রাতে গাড়ি ছিল। পরিবার থেকে আসতে দিতে চাচ্ছিল না। অনেক বুঝিয়ে এসেছি।

তিনি আরো বলেন, কাবাডি একটা চ্যালেঞ্জিং খেলা। ছোট বেলা থেকে কাবাডি খেলেছি। প্রতিবেশীরা বলেন স্কুল জীবন থেকে খেলছে। এখন কলেজে পড়ে এ খেলা খেলে কি হবে? আমরা এমন কটু কথাকে পাত্তা না দিয়ে খেলা চালিয়ে যেতে চাই। আমরা এতদিন আঞ্চলিক পর্যায়ে খেলেছি। এ প্রতিযোগিতা আমাদের সামনে অনেক বড় সুযোগ এনে দিয়েছে। এখানে ভালো করতে পারলে জাতীয় দলে খেলার সুযোগ থাকে। সে সুযোগ কাজে লাগাতে সর্বোচ্চ চেষ্টা করব।তৃষ্ণা বলেন, কাবাডি বডি কন্টাক্ট গেম। চ্যালেঞ্জ অনেক বেশি। এ কারণেই অন্য খেলা রেখে কাবাডি খেলাকে বেছে নিয়েছি। স্কুল পর্যায়ে আমরা একে অপরের প্রতিপক্ষ ছিলাম।

এখন খেলছি একই দলে। খেলাটা উপভোগ করছি। কাবাডিতে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই আমরা।মেয়েদের বিভাগে আজ জয় পেয়েছে ঢাকা, ফরিদপুর, বরিশাল ও নড়াইল জেলা। জয়পুরহাটের বিপক্ষে ঢাকা জেলার জয় ৩৬-৩১ পয়েন্টে। ফরিদপুর ৩২-১৯ পয়েন্টে বগুড়া জেলাকে হারিয়েছে। কুমিল্লার বিপক্ষে বরিশালের জয় ৬২-১৪ পয়েন্টের। আরেক ম্যাচে বরগুনার বিপক্ষে নড়াইল জেলার জয় ৬১-১২ পয়েন্টের।ছেলেদের বিভাগে জয় পেয়েছে বগুড়া, কিশোরগঞ্জ, রংপুর ও চট্টগ্রাম জেলা। বগুড়া ৬২-১৭ পয়েন্টে রাজশাহী জেলাকে হারিয়েছে।

বড় জয়ের পথে প্রতিপক্ষকে ৫ বার অল-আউট করে বগুড়া। সাতক্ষীরা জেলার বিপক্ষে কিশোরগঞ্জের জয় ৪২-৩০ পয়েন্টে। ম্যাচে কিশোরগঞ্জ প্রতিপক্ষকে ২ বার অল-আউট করেছে, সাতক্ষীরা জেলা ১ বার কিশোরগঞ্জকে অল-আউট করে।রংপুর ও গোপালগঞ্জের মধ্যেকার ম্যাচ শুরু থেকেই ছিল উত্তেজনাপূর্ণ। শেষদিকে এসে গোপালগঞ্জকে হারিয়ে বিজয়োল্লাস করে রংপুর জেলা, ম্যাচের স্কোর লাইন ৩৪-৩১। দুই দল প্রতিপক্ষকে ১ বার করে অল-আউট করে। আরেক ম্যাচে চট্টগ্রাম জেলা ৩৯-২২ পয়েন্টে যশোর জেলাকে হারিয়েছে। বড় জয়ের পথে যশোরকে ২ বার অল-আউট করে চট্টগ্রাম।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট