মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:০১, ১ জানুয়ারি ২০২২

জয়পুরহাট চিনিকলে আখ মাড়াই উদ্বোধন করলেন সামছুল আলম দুদু

জয়পুরহাট চিনিকলে আখ মাড়াই উদ্বোধন করলেন সামছুল আলম দুদু

শুক্রবার বিকালে ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মৌসুমের মাড়াই উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সামছুল আলম দুদু। এটি হবে জয়পুরহাট চিনিকলের ৫৯তম আখ মাড়াই মৌসুম।

জয়পুরহাট চিনিকল চত্বরে এ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের বাণিজ্যিক পরিচালক যুগ্ম সচিব আনোয়ার হোসেন, বিসএফআইসির অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহসীন আলী, জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান প্রমুখ। এছাড়াও  আখচাষি কল্যাণ সমিতির সভাপতি আবু তালেব চৌধুরী বাবু, শ্রমিক ফেডারেশনের সাধারণ সভাপতি আখতার হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান জানান, এই মৌসুমে ৩০ হাজার মেট্রিক টন আখ মাড়াই হবে আয়তনে দেশের বৃহত্তম এই চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠানে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট এলাকার ২৫ হাজার মেট্রি টন আখ ও রংপুরের মহিমাগঞ্জ চিনিকল এলাকার ৫ হাজার মেট্রিক টন আখ।

চিনিকল কতৃপক্ষ ৩০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১৮০০ মেট্রিক টন চিনি চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বলে রাব্বিক হাসান জানান। তিনি আরও বলেন, গতবারের মতো এবারও মিলগেটে আখের মূল্য কুইন্টাল প্রতি ৩৫০ এবং বাইরের কেন্দ্রগুলো থেকে ৩৪৩ টাকা দরে আখ কেনা হবে। মোবাইল ব্যাংক একাউন্টের মাধ্যমে আখচাষিদের আখের মূল্য পরিশোধের উদ্যোগ নিয়েছে চিনিকল কর্তৃপক্ষ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়