বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩৩, ৩ জানুয়ারি ২০২২

জয়পুরহাটে এক বছরে ৪১টি ভেজালবিরোধী অভিযানে ৯০ মামলা

জয়পুরহাটে এক বছরে ৪১টি ভেজালবিরোধী অভিযানে ৯০ মামলা

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেজাল খাদ্যবিরোধী অভিযানে এক বছরে ৩ লাখ ৪০০ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য দপ্তর। এতে উপজেলায় ভেজাল খাদ্যের ব্যবহার কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত উপজেলার হোটেল, রেস্তোরাঁ, মুদি দোকান, তেলপাম্প, ওষুধের দোকান, মাংসের দোকানসহ বিভিন্ন খাবার দোকানে ভাজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এক বছরে ৪১টি অভিযানে ভ্রাম্যমাণ আদালতে মামলা হয়েছিল ৯০টি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সামছুন নাহার বলেন, গত বছর করোনা মহামারিতে উপজেলায় তেমন একটা দোকানপাট খোলা ছিল না। উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন মনিটরিং করা হয়। যেসব খাবার দোকানে মেয়াদোত্তীর্ণ খাবার পাওয়া যায়, সেই সব দোকান মালিককে সতর্কসহ জরিমানা করা হয়েছে। মানুষের নিরাপদ খাদ্যদ্রব্য নিশ্চিত করতে নতুন বছর থেকে আবারও এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাধেশ্যাম আগরওয়ালা বলেন, ‘ভেজাল খাদ্য মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকারক। ভেজাল খাবার খেলে বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হতে পারে। উপজেলাবাসীর নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। এক বছরে ৪১টি অভিযানে ৩ লাখ ৪০০ টাকা পর্যন্ত অর্থদণ্ড আদায় করা হয়েছে। ধ্বংস করা হয়েছে বিপুল পরিমাণ ভেজাল খাবারসহ ওষুধপত্র। এ বছরও এমন অভিযান অব্যাহত থাকবে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়