বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:৪৫, ২৭ এপ্রিল ২০২২

কালাইয়ে কৃষক পর্যায়ে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

কালাইয়ে কৃষক পর্যায়ে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল, মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক (প্রদর্শনী) এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৬ এপ্রিল)  সকাল ১১ টায় জয়পুরহাটের কালাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার উদয়পুর ইউনিয়নের টাকাহুত (মধুবন) গ্রামে নুনুজ ব্লকের ‘বারি সরিষা ১৭’ বীজ উৎপাদন ও প্রদর্শনের উপর এ মাঠ দিবসের আয়োজন করা হয়। 

সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার হাফিজার রহমানের সঞ্চালনায় কৃষি সম্প্রসারণ অফিসার মো. মেহেদী হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি অফিসার নুসরাত জাহান জেবা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা বীজ প্রত্যয়ন অফিসার সোহেল মোঃ শামসুদ্দীন ফিরোজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি অফিসার মো. শরিফুল ইসলাম এবং নুনুজ ব্লকের SME কৃষক লেইনুর রহমান আঃ আলিম। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  শিক্ষক মো. মহন সরকার, আদর্শ কৃষক মো. মজনু রহমান, পল্লী চিকিৎসক মো. জিয়াউর রহমান প্রমুখ। উক্ত মাঠ দিবসে এলাকার প্রায় ৮০ জন কৃষক-কৃষাণি অংশগ্রহণ করেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল,তেল, মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় কৃষকদের জ্ঞান ও দক্ষতার উন্নয়ন হবে। ফলে মানসম্পন্ন বীজ উৎপাদন বৃদ্ধি পাবে এবং তা সহজলভ্য হবে। তিনি সরিষা তেলের গুনাগুন ও উপকারিতা কৃষক-কৃষাণির মাঝে তুলে ধরেন। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও