• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

জয়পুরহাটে খেলোয়ারদের মাঝে ট্রফি তুলে দেন এমপি দুদু

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

'হিংসা নয় সম্প্রীতি ছড়াই-বিদ্বেষ নয় সম্প্রীতির গান গাই' -এমন শ্লোগানে জয়পুরহাটে কিশোরীদের নিয়ে অনুষ্ঠিত হলো জমজমাট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। দীর্ঘ দিন পর এমন ফুটবল খেলা দেখতে এসে দারুন উচ্ছ্বসিত বিভিন্ন বয়সী নারী-পুরুষ দর্শকরা। আয়োজকরা বলছেন নারী জাগরণে যুব সমাজকে সন্ত্রাস মুক্ত রাখতেই এমন আয়োজন করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুর গড়িয়ে বিকেল হতেই জয়পুরহাট মহাবিদ্যালয়ের সবুজ মাঠে ফুটবলের আন্তর্জাতিক থিম সং বাজিয়ে প্রবেশ করে জয়পুরহাট সদর উপজেলা ও পাঁচবিবি উপজেলা নারী ফুটবলারা। এরপর স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাইনাল এই খেলাটি উদ্বোধন করেন।

খেলার শুরুতেই পাঁচবিবি উপজেলা একাদশের ৬নং জার্সী পরিহিত হাবিবা একটি গোল দিয়ে দলকে এগিয়ে নেয়। এরপর হাড্ডা লড়াইয়ে দুপক্ষের কেউ আর গোলের দেখা না পেলেও ১ গোলের জয়েই মাঠ ছাড়ে পাঁচবিবি উপজেলা একাদশ। তবুও দীর্ঘ দিন পর ঘরের মাঠে এমন ফুটবল টুর্নামেন্টে আয়োজনে খুশি অংশগ্রহণকারী খেলোয়াড় ও দর্শকরা।

দি ইউরোপীয়ন ইউনিয়ন, হেলভেটাস বাংলাদেশ ও রুপান্তরের আর্থিক সহযোগীতায় স্থানীয় উপমা সমাজ উন্নয়ন সংস্থা ৪ উপজেলার কিশোরীদের অংশগ্রহণে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন। আয়োজক কমিটির পক্ষে জয়পুরহাট জেলা প্লাট ফর্মের সভাপতি আব্দুল আজিজ মোল্লা জানান, নারী জাগরনে যুব সমাজকে সন্ত্রাস মুক্ত রাখতেই এমন ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের খেলোয়ারদের মাঝে ট্রফি তুলে দেন অ্যাডভোকেট শামছুল আলম দুদু, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, জেলা প্লাটফর্মের সভাপতি আব্দুল আজিজ মোল্লা, সাধারণ সম্পাদক শাহাদুল ইসলাম সাজু, সিএসও পিভিই প্রকল্পের রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী রনক বর্মন, রংপুর বিভাগীয় সমন্বয়কারী কামরুজ্জামান রানা, ক্যাপাসিটি বিল্ডিং অফিসার ফাহমিদা জাহান ইভা, জয়পুরহাট মহা বিদ্যালয়ের অধ্যক্ষ সওদাগর মোহাম্মদ সালাউদ্দীন, সিনিয়র সাংবাদিক খ.ম আব্দুর রহমান রনি, উপমা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সুজন কুমার মন্ডল, পিভিই প্রকল্পের ফাইনান্স অফিসার দেব নারায়ন মন্ডল প্রমূখ।

এর আগে দিনের শুরুতে পাঁচবিবি উপজেলা নারী দল ৬-০ গোলে ক্ষেতলাল উপজেলাকে এবং জয়পুরহাট সদর উপজেলা নারী দল ২-০ গোলে কালাই উপজেলা নারী দলকে হারায়।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট