• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

প্রশংসায় ভাসছেন পাঁচবিবি থানার পুলিশ কনস্টেবল মাহবুব

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

চাঁপাইনবাবগঞ্জের টোলঘর এলাকায় পথচারীকে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার সময় ঘাতক ট্রাককে নিজের বুদ্ধিমত্তা ও সাহসিকতায় মোটরসাইকেল দিয়ে ধাওয়া করে আটক করায় প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য মাহবুব আলম। মাহবুব আলম জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় কর্মরত এবং গাড়ী চালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তার বিপি নং ৯২১২১৪৯৪০৬।

মাহবুুব জানান, এবার কোরবানীর ঈদের ছুটিতে বাড়ীতে গিয়ে নিজের প্রয়োজনে চাপাইনবাবগঞ্জ শহরে যাওয়ার সময় মহানন্দা ব্রীজ এলাকায় একটি ট্র্যাক একজন পথচারীকে চাপা দিয়ে সহসাই পালিয়ে যাচ্ছিল। লোকটি রাস্তায় পড়ে জ্ঞান হারালেও উদ্ধারে আশপাশের কেউ এগিয়ে আসল না।

চোখের সামনে এমন মর্মান্তিক দূর্ঘটনায় দেখে লোকটিকে উদ্ধার পূর্বক বিবেকের তাড়নায় ঘাতক ট্রাকটির পিছনে মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে। এসময় বিষয়টি জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন করে বিস্তারিত বলেন মোবাইল টিম পাঠানোর অনুরোধ করেন।  বেশ কিছু পথ ধাওয়া করে যখন ট্রাকটিকে আটকানো সম্ভব হচ্ছিলোনা। পরিশেষে শহরের টার্মিনাল পেরিয়ে রাজশাহী ডিভিশন রোডে জীবনবাজি রেখে ট্রাকের সামনে দাঁড়িয়ে ট্রাকটিকে আটকিয়ে দেন এবং স্থানীয় লোকজনদের ঘটনার বিষয়ে খুলে বলেন। তাৎক্ষণিক সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কে জানানো হলে ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি ও চালককে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

ঘটনাটি ঘটেছে ২১ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে। সেদিন গুরুতর আহত ঐ পথচারীকে চাঁপাইনবাবগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহত ঐ পথচারীর বাড়ি রাণীহাটি বাজার এলাকায়।

মাহবুব আলম সেদিনের সেই ঘটনাটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করার পর থেকে তার বীরত্বের ঘটনার ফলে প্রশংসায় ভাসছে মাহবুব আলম। সামাজিক যোগাযোগমাধ্যমেও মাহবুবকে নিয়ে প্রশংসনীয় পোস্ট করেছেন একাধিক ব্যক্তি।

পুলিশ সদস্যের এমন সাহসী কাজের জন্য সদর থানার পুলিশ পরিদর্শক (ওসি) ও পাঁচবিবি থানার পুলিশ পরিদর্শক (ওসি) কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। এছাড়াও পুলিশ সদস্য মাহবুব আলমের প্রশংসা করে ধন্যবাদ জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচএম আব্দুর রকিব বিপিএম, পিপিএম(বার)।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট