বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৩৪, ১৩ সেপ্টেম্বর ২০২২

জয়পুরহাটে বুপ্রেনরফিন ইনজেকশনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

জয়পুরহাটে  বুপ্রেনরফিন ইনজেকশনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

 

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার পূর্ব উচনা সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মামুনুর রশিদ পাঁচবিবি উপজেলার উত্তর পূর্ব উচনা গ্রামের বেলাল হোসেনের ছেলে। র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সহ-অধিনায়ক মাসুদ রানা জানায়, পাঁচবিবি উপজেলার উত্তর পূর্ব উচনা গ্রামের বাসিন্দা মামুনুর রশিদ দীর্ঘদিন থেকে নেশা জাতীয় মাদকদ্রব্য বুপ্রেনরফিন ইনজেকশন সীমান্ত থেকে সংগ্রহ করে জেলার বিভিন্ন এলাকায় মাদকসেবী ও মাদক কারবারিদের কাছে সরবরাহ করে আসছিল।

এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে বুপ্রেনরফিন ইনজেকশন পাচার করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা পূর্ব উচনা সীমান্ত এলাকায় অভিযান চালায়। এ সময় এক হাজার পিস ইনজেকশনসহ মামুনুর রশীদকে আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে পাঁচবিবি থানায় মামলা হয়েছে। এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সূত্রে জানা গেছে, দেশে এখন পর্যন্ত ২৪ ধরনের মাদক উদ্ধার হয়েছে। ইয়াবা, ফেনসিডিল, হেরোইন, গাঁজা, চোলাই মদ, দেশি মদ, বিদেশি মদ, বিয়ার, রেক্টিফাইড স্পিরিট, ডিনেচার্ড স্পিরিট, তাড়ি, প্যাথেডিন, বুপ্রেনরফিন (টি.ডি. জেসিক ইঞ্জেকশন), ভাং, কোডিন ট্যাবলেট, ফার্মেন্টেড ওয়াশ (জাওয়া), বুপ্রেনরফিন (বনোজেসিক ইঞ্জেকশন), মরফিন, আইচ পিল, ভায়াগ্রা, সানাগ্রা, টলুইন, পটাশিয়াম পারম্যাংগানেট ও মিথাইল-ইথাইল কিটোন৷

উল্লেখ্য, বুপ্রেনরফিন ইনজেকশন ভয়াবহ মাদক হিসেবে পরিচিত। তীব্র ব্যথানাশক হিসেবে এক সময় ব্যবহার হলেও বর্তমানে এটিকে মাদক হিসেবে ছড়িয়ে দিচ্ছে মাদক কারবারিরা।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ