• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

জয়পুরহাটে র‌্যাবের অভিযান গ্রেফতার-৫

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

অপরাধ দমনে পৃথক অভিযান চালিয়ে শুক্রবার সকালে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান জানান, গোপন সংবাদে খবর পেয়ে জেলার আক্কেলপুর উপজেলার জামালপুর পাঁচমাথা এলাকায় অভিযান চালানা হয়। এ সময় ৪৬০ ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। এরা হচ্ছে পাঁচবিবি উপজেলার রায়পুর গ্রামের সোহেল রানা (২৫) ও রাব্বি হোসেন (২৬)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল ও রাব্বি র‌্যাবকে জানায়, দীর্ঘদিন ধরে নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে সংগ্রহপূর্বক জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল। আসামীদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে, পাশের পতীতলা উপজেলার হরিরামপুর গ্রামে অভিযান চালিয়ে অনলাইনে অবৈধ ভাবে ক্রিপোটাকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাইবার অপরাধী হিসবে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

গ্রেফতারকৃতরা হচ্ছে আতা রাব্বী (২০), রাসেল হোসেন (২১) ও মিঠুন কর্মকার (৩০)। এ সময় তাদের নিকট থেকে স্মার্টফোন ১৪ টি, সীম ৫ টি, ল্যাপটপ ২ টি, মাউস ৫ টি, কী-বোর্ড ৫ টি, ক্যাবল- ১৫ টি, ব্যাংক চেক – ১ টি, ষ্ট্যাম্প ১ টি, নগদ ৫৮০ টাকা ও পাওয়ার ব্যাংক ১ টি উদ্ধার করে র‌্যাব সদস্যরা। র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ ভাবে আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো।

এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয়ের মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। র‌্যাবের নিজস্ব গোয়েন্দা সূত্রে এমন ঘটনার সত্যতা পেয়ে অভিযানে চালায় র‌্যাব সদস্যরা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করা হয়েছে বলে জানান, র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট