• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

জয়পুরহাটে আইনজীবী সমিতির নির্বাচন ২৬ নভেম্বর

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন  আগামী ২৬ নভেম্বর।  দিন  ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে অংশগ্রহণকারী দু’টি প্যানেলের নির্বাচনী প্রচারণাও বেশ জমে উঠছে। আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ যৌথভাবে এক প্যানেল এবং  বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নামে একটি প্যানেল অংশগ্রহণ করেছে। আদালত চত্বরে ভোট প্রার্থনার পাশাপাশি বাড়িতেও যাচ্ছেন প্রার্থীরা।  

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, তফসিল অনুযায়ী আগামী ২৬ নভেম্বর শনিবার আইনজীবী ভবনে সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের বিলবোর্ড স্থাপনসহ অনেক প্রার্থী লিফলেট বিতরণের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন। আদালত চত্বরে একে অপরের নিকট ভোট প্রার্থনা করছেন।

আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সহ-সভাপতি পদে এ্যাড: হাফিজার রহমান, সাধারণ সম্পাদক পদে এ্যাড: আফজাল হোসেন,  যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড: এম রায়হান নবী, অর্থ সম্পাদক এ্যাড: স্বপন কুমার তালুকদার, গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এ্যাড: অজিত চন্দ্র মন্ডল , আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড: মুহামিনুল হক সিদ্দিকী তানরাজ, নিরীক্ষা সম্পাদক এ্যাড: বুলেট চন্দ্র চৌধুরী। এ ছাড়াও সদস্য রয়েছেন এ্যাড: ফাহীন উদ্দীন মন্ডল, এ্যাড: কামরুল হাসান পলাশ ও এ্যাড: মুর্শিদা বেগম।

অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাড: রফিকুল ইসলাম তালুকদার তরুণ, সহ-সভাপতি পদে এ্যাড. মো: আইয়ুব আলী , সাধারণ সম্পাদক পদে এ্যাড. শাহনূর রহমান শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ্যাড: আলমগীর কবীর, অর্থ সম্পাদক পদে এ্যাড: এ কে. এম আবু সুফিয়ান পলাশ, প্রচার, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক এ্যাড: রিনাত ফেরদৌস রিনি,  আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক  সম্পাদক এ্যাড: মামুনুর রশিদ মামুন, নিরীক্ষা সম্পাদক এ্যাড: আব্দুল মোমিন হামিদুল।

এ ছাড়াও  সদস্য পদে রয়েছেন এ্যাড: নূর-ই আলম ছিদ্দিকী, এ্যাড: শহিদুল ইসলাম-৩ ও  এ্যাড: গোলাম মওদুদ শাহরিয়ার। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচারনার  জন্য ৭ সদস্য বিশিষ্ট্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার। ১ শ ৯৯ জন আইনজীবী  এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে। জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড: এ টি এম মিজানুর রহমান ও এ্যাড: এম এ হাই বলেন, প্রার্থীরা জয়ের আশা নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা করেন আইনজীবীরা। 

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট