• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

কালাইয়ে নাচে-গানে দর্শকদের মাতালেন নায়িকা অপু বিশ্বাস

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩  

পহেলা জানুয়ারী থেকে জয়পুরহাটের কালাই উপজেলার চাকলমুয়া গ্রামের মাঠে জেলা ভিত্তিক ফুটবল খেলা শুরু হয়েছে। গ্রামের যুব সমাজের উদ্যোগে রাজশাহী ও রংপুর বিভাগের মোট ১৬ জেলার দল এই ফুটবল খেলায় অংশগ্রহন করেছেন। প্রথম রাউন্ড খেলা শেষ হওয়ার পর কোয়াটার ফাইনাল খেলা শুরু হয়েছে। আয়োজকরা খেলার মাঠে দর্শক জমাতে বিভিন্ন পর্যায়ের নায়ক-নায়িকাদের সমাগম ঘটাচ্ছেন।

এরই ধারাবিকতায় মঙ্গলবার বিকেলে চাকলমুয়া ফুটবল খেলার মাঠে আয়োজকরা এলাকার মেয়ে হিসেবে চিত্র নায়িকা অপু বিশ্বাসকে উপস্থিত করেন। তার আগমনের কথা শুনে এলাকার কয়েক হাজার ভক্ত বেলা গড়ার সাথে সাসাথে উপস্থিত হন খেলার মাঠে। অপু বিশ্বাস খেলার পূর্বে মঞ্চে উঠে নাচে-গানে মাতিয়ে তোলেন তার কয়েক হাজার ভক্তসহ এলাকাবাসীকে।

আয়োজকরা জানান, প্রতি বছর শীত মৌসুমে চাকলমুয়া গ্রামের মাঠে যুব সমাজের উর্দ্যোগে ফুটবল খেলার আয়োজন করা হয়। অন্য বছরগুলোতে ছোট পরিসরে খেলা হলেও এবার জেলা ভিত্তিক খেলা শুরু হয়েছে। রাজশাহী ও রংপুর বিভাগের মোট ১৬ জেলার দল নিয়ে এবারের আয়োজন।

পহেলা জানুয়ারী থেকে এই খেলার প্রথম রাউন্ড শুরু হয়। ইতোমধ্যে খেলা কোয়াটার ফাইনালে গড়েছে। খেলার মাঠে দর্শক জমাতে আয়োজকরা স্থানীয় পুনট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকিরের সাথে আলোচনা করেন। তারই পরামর্শে কোয়াটার কোয়াটার ফাইনালের প্রথম দিন মঙ্গলবার বিকেলে বাংলাদেশ চলচিত্রের নায়িকা বগুড়ার মেয়ে অপু বিশ্বাসকে চাকলমুয়া ফুটবল খেলার মাঠে উপস্থিত করেন।

খেলার মাঠে নায়িকা অপু বিশ্বাসের উপস্থিত হওয়ার বিষয়ে এলাকায় আগে থেকেই মাইকিং করা হয়। আর সে কারনেই বেলা গড়ার সাথে সাথে চাকলমুয়া ফুটবল খেলার মাঠ অপু বিশ্বাসের ভক্ত, ফুটবলপ্রেমী ও দর্শকদের উপস্থিতিতে জমজমাট হয়ে ওঠে।

খেলা শুরুর পূর্বে অপু বিশ্বাস ওঠেন মঞ্চে। প্রায় ঘন্টা খানেক ধরে তিঁনি নাচে-গানে মাতিয়ে তোলেন ভক্ত, ফুটবলপ্রেমী ও দর্শকদের। এরপর খেলার মাঠে নামেন সিরাজগঞ্জ জেলা দল বনাম পাবনা জেলা দল। চাকলমুয়া গ্রামের মাঠে জেলা ভিক্তিক ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় পুরো জেলা জুড়ে এর ইমেজ ছড়িয়ে পড়েছে।

কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফজলুর রহমান, কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মঈনুদ্দী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণসহ জেলার সকল গণমাধ্যম কর্মীরা এ মাঠে উপস্থিত ছিলেন।

নায়িকার ভক্ত পুনট বাজারের বাসিন্দা জাবেদ হোসেন, ফুটবল প্রেমী আরিফুর রহমানসহ অনেকেই বলেন, প্রত্যন্ত গ্রামঞ্চলের একটি খেলার মাঠে নায়িকা অপু বিশ্বাস উপস্থিত হওয়াতে শুধু আমরাই নয়, যারা এই মাঠে উপস্থিত হয়েছে তারা সবাই খুব আনন্দিত। খেলা শুরুর আগে বিনোদন এর ইমেজই আলাদা। এ ধারা অব্যাহত রাখতে তারা আয়োজকদের প্রতি অনুরোধ জানান।

খেলার আয়োজক আফজাল হোসেন বলেন, একজন নায়িকার উপস্থিতিতে ফুটবল খেলার মাঠে এত মানুষ উপস্থিত হবে এটা ভাবতেও পারিনি। দর্শক ধরে রাখতে ফাইনালের দিন পর্যন্ত বিভিন্ন পর্যায়ের নায়ক-নায়িকারা উপস্থিত থাকবেন। আমি আশাবাদী আগামীতে এর প্রসার আরও ঘটবে।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট