বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:২৯, ২৮ জানুয়ারি ২০২৩

জয়পুরহাটে ৬ বিয়ে করা প্রতারক মেহেদী গ্রেপ্তার

জয়পুরহাটে ৬ বিয়ে করা প্রতারক মেহেদী গ্রেপ্তার

জয়পুরহাটের জামালপুর থেকে পাঁচজনকে উদ্ধারসহ প্রতারক চক্রের মূলহোতা মো. মেহেদী হাসানকে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান। মেহেদী হাসান সদর উপজেলার কেন্দুলী গ্রামের আব্দুল আলীমের ছেলে।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, মেহেদী হাসান, আব্দুল লতিফ (২৫) ও মিন্টু (২৪) পেশাদার প্রতারকচক্র। তারা বিভিন্ন এলাকায় গিয়ে নিজেদেরকে ঠিকাদার, বালুমহালের ইজারাদার এবং অনেক বিত্তশালী ব্যক্তি হিসেবে পরিচয় দিয়ে ভুয়া কাবিননামার মাধ্যমে বিয়ে করে শ্বশুরবাড়ির লোকজনের কাছ থেকে লাখ লাখ টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নিত। পাশাপাশি সেই এলাকা ত্যাগ করে অন্য এলাকায় গিয়ে আবার একই ধরনের কাজ করত। চক্রটি পরস্পর যোগসাজশে একে অপরের ভাই বা আত্মীয় বা সাক্ষী হিসেবে পরিচয় দিয়ে বিয়ে করত। এভাবে মেহেদী ৫টি বিয়ে করে। বিষয়টি নিয়ে মেহেদীর পঞ্চম স্ত্রী মেফতাহুল জান্নাত জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে ২০ জানুয়ারি অভিযোগ করে। পরবর্তীতে বিষয়টি নিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পায় র‌্যাব।

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে ষষ্ঠ শ্বশুরবাড়ি জামালপুর এলাকায় পঞ্চম স্ত্রী মেফতাহুল জান্নাতসহ তার বোন, ভাগনে ও মাকে আটকে রেখে নির্যাতন করছে এমন অভিযোগ আসে র‌্যাবের কাছে। অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা মেহেদীকে গ্রেপ্তারসহ পঞ্চম স্ত্রী মেফতাহুল জান্নাত, রুমি পারভিন (২৫), শাশুড়ি শামিমা আক্তার (৪৫) এবং পঞ্চম স্ত্রীর দুই বাচ্চাকে উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় প্রতারক চক্রের অন্য দুই সদস্য লতিফ ও মিন্টু র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে আসামিদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ