শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:০১, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

জয়পুরহাটে সেনাবাহিনীর নির্মান করা ১০টি ব্যারাক হাউজ হস্তান্তর

জয়পুরহাটে সেনাবাহিনীর নির্মান করা ১০টি ব্যারাক হাউজ হস্তান্তর

জয়পুরহাটে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত ১০টি সেমি পাকা ব্যারাক হাউস স্থানীয় প্রশাসনকে হস্তান্তর করেছে বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সরকারের পক্ষ থেকে ৫০টি দরিদ্র পরিবারের মধ্যে জরাজীর্ণ ঘরের পরিবর্তে সেমি পাকা ঘর দেওয়া হয়।

জানা গেছে, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের নিভৃত পল্লী ফেরসা এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর তত্তাবধায়নে পাঁচটি ইউনিট বিশিষ্ট ১০টি সেমি পাকা ব্যারাক হাউস করা হয়। এসব ঘরে বসবাস করবেন ৫০টি দরিদ্র পরিবার। এই আশ্রয়ণ প্রকল্পে সুপেয় পানির জন্য টিউবয়েল, স্বাস্থ্য সম্মত টয়লেট, একটি শহীদ মিনারসহ সুবিশাল পুকুরে দুইটি ঘাট করে দেওয়া হয়েছে। এছাড়া পুকুর পাড়ের চারপাশে আম, কাঠাল, নারিকেলসহ বিভিন্ন ধরনের ফলজ গাছ লাগানো হয়েছে। দীর্ঘ দিন পর সরকারের পক্ষ থেকে সেমি পাকা বাড়ি পেয়ে বরাদ্দ পাওয়া পরিবারের সদস্যরা অনেক খুশি।

সোমবার দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ৩৪ এসটি ব্যাটালিয়নের লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুর রহমান ফিতা কেটে ফেরসা এলাকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত এসব বাড়ি পরিদর্শন করেন।  পরে তিনি আনুষ্ঠানিকভাবে ঘরগুলোর চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বন্যার কাছে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ নভেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের আওতায় এই ব্যারাক হাউজটির নির্মাণ কাজ শুরু করা হয়েছিল।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়