শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:১১, ২ মার্চ ২০২৩

কালাইয়ে জাতীয় ভোটার দিবস পালিত

কালাইয়ে জাতীয় ভোটার দিবস পালিত

"ভোটার হব নিয়ম মেনে,ভোট দিব যোগ্য জনে" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় জয়পুরহাটের কালাই উপজেলায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে "জাতীয় ভোটার দিবস" ২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার (২ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে কালাই -বগুড়া মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু কালাম আজাদ এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা:সাবানা আক্তার,কালাই থানার অফিসার ইনচার্জ এস এম ময়েনুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো:ফজলুর রহমান, জেলা পরিষদের মহিলা মেম্বর ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা:রত্না রশিদ এবং বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা বাবু মণেষ চৌধুরীসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, ভোটার হওয়া ও ভোট প্রদানের অধিকার প্রত্যেক যোগ্য নাগরিকের সাংবিধানিক স্বীকৃত অধিকার । গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে জনসাধারণ বিশেষ করে তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পৃথিবীর বিভিন্ন দেশে দিবসটি পালন করা হয়।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়