শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৫৬, ৫ মার্চ ২০২৩

ক্ষেতলালে একসঙ্গে সাড়ে তিন হাজার শিক্ষকের ভূরিভোজ

ক্ষেতলালে একসঙ্গে সাড়ে তিন হাজার শিক্ষকের ভূরিভোজ

জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ মাঠে দুই দিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প শুরু হয়েছে। শুক্রবার বেলা তিনটায় পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম আনুষ্ঠানিকভাবে ক্যাম্পের উদ্বোধন করেন।

এর আগে সকাল ১০টায় আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রায় সাড়ে তিন হাজার শিক্ষক আলতাফুন্নেছা কলেজ মাঠে উপস্থিত হন। তাঁরা নিজ নিজ উপজেলার বুথে গিয়ে নিবন্ধন করেন। জুমার নামাজের পর একসঙ্গে তিন উপজেলার সাড়ে তিন হাজার শিক্ষক ও দেড় হাজার আমন্ত্রিত অতিথিসহ পাঁচ হাজার মানুষ ভূরিভোজ করেন।

আক্কেলপুরের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জানান, শুক্রবার ও শনিবার দুদিন বিদ্যালয়ে সরকারি ছুটি আছে। এ ছুটিতে বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প অনুষ্ঠানে তাঁরা তিনটি উপজেলার শিক্ষকেরা সমবেত হয়েছেন। প্রথম দিনে মনে হচ্ছে, তাঁরা পিকনিকে এসেছেন। শিক্ষকদের নিয়ে এমন অনুষ্ঠানের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

শিক্ষক ক্যাম্প ঘিরে ক্ষেতলাল থানা মোড় থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত একাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। সকাল ১০টার মধ্যে শিক্ষকদের পদচারণে মুখর হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। শিক্ষকেরা নিজ নিজ উপজেলা বুথে গিয়ে নিবন্ধন করে বিশাল প্যান্ডেলের নিচে গিয়ে বসেন। নিজেদের মধ্যে কুশল বিনিময়ের পর শিক্ষকেরা জুমার নামাজ পড়েন। পরে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মানুষকে ভূরিভোজ করানো হয়। খাবারে মেনুতে ছিল সাদা ভাত, আলুঘাটি, খাসির মাংস ও সালাদ।

বেলা তিনটায় পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের উদ্বোধন করেন। জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের আয়োজক কমিটির আহ্বায়ক হুইপের একান্ত সচিব তোফাজ্জল হোসেন, জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম এবং তিন উপজেলার ইউএনও, জনপ্রতিনিধি এবং শিক্ষক প্রতিনিধিরা।

শিক্ষক কমলেন্দু সান্যাল বলেন, ‘শুক্রবার তিনটি উপজেলার শিক্ষকেরা সবাই একত্রিত হয়েছি। এমন অনুষ্ঠান আগে কখনো হয়নি। এটি একটি ব্যতিক্রমী আয়োজন। এ জন্য হুইপ মহোদয়কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

আয়োজক কমিটির আহ্বায়ক হুইপের একান্ত সচিব তোফাজ্জল হোসেন বলেন, হুইপ অনেক আগেই বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প অনুষ্ঠান করার কথা ভেবেছিলেন। করোনার কারণে অনুষ্ঠানটি আয়োজন করতে দেরি হয়েছে। তাঁরা শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন। কাল শনিবার শিক্ষামন্ত্রী দীপু মনি ও প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেন, ‘এলাকার সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ শিক্ষকবান্ধব মানুষ। এ ছাড়া শিক্ষকদের নিয়ে এত সুন্দর অনুষ্ঠান করা সম্ভব নয়। আমি নিজেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলাম। এ কারণে শিক্ষকদের প্রতি আমারও টান আছে। আমি আপনাদের (শিক্ষকদের) মানোন্নয়নে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।’

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ