শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৫৮, ৫ মার্চ ২০২৩

প্রশংসায় ভাসছেন পাঁচবিবি থানার ওসি জাহিদ

প্রশংসায় ভাসছেন পাঁচবিবি থানার ওসি জাহিদ

একজন দক্ষ অফিসার (ইনচার্জ) হিসেবে এবং জনগণের সকল সেবা দ্বারে দ্বারে পৌঁছানোর লক্ষ্যে থানা পুলিশের চীর-চেনা রূপকে পাল্টে দিয়েছেন জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক। তার কর্তব্যনিষ্ঠার কারণে অনেক উন্নতি হয়েছে পাঁচবিবি থানার সকল কর্মকান্ড জাহিদুল হক অফিসার ইনচার্জ হিসেবে অল্প দিনের মধ্যে, পাঁচবিবি থানার বিভিন্ন এলাকায় জনগনের মাঝে ব্যাপক প্রসংশা অর্জন করতে সফল হয়েছেন।

উপজেলা বাসীরা মনে করেন, তার মত এরকম দক্ষ মেধাবী পরিপূর্ণ পুলিশ অফিসার থানায় থাকলে পাঁচবিবি থানা অল্প দিনেই অপরাধ কর্মকান্ড বন্ধ সহ আইন শৃঙ্খলার পরিস্থিতি উন্নত হবে। প্রতক্ষদর্শীরা জানান তার যোগদানের পর থানায় নেই কোন দলীয় নেতার প্রভাব, দালাল বা চাটুকরের চাটুকরিতা সম্পূর্ণরূপে বন্ধ হয়েছে,এই কারনে বর্তমান ওসি বিপদাপন্ন জনসাধারনের জন্য নিজের দুয়ার সর্বদা খোলা রেখেছেন।

থানায় কোন সংকটপন্ন ব্যক্তি বা অভিযোগকারী প্রবেশ করলে তিনি নিজেই তাদের কথা মনোযোগ সহকারে শোনেন ও প্রতিকারের জন্য তৎক্ষনিক ব্যবস্থা নেন। শাসক নয় সেবক এ ধরনের ব্রত হয়ে থানার কার্যক্রম পরিচালনা করছেন ওসি জাহিদুল হক ।
এছাড়া ও তার কড়া নজরদারীতে থানার এস আই এমনকি কনস্টবলদের আচারন ও পাল্টে দিয়েছে,তাঁরা যথাসময়ে নিজ নিজ কাজে হাজির থাকছে,সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিরদ্বিধাায় থানায় বাধাহীন ভাবে অভিযোগকারীরা সুযোগ সুবিধা পাচ্ছেন বলে অনেকের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

শুধু তাই নয় ইতিমধ্যে তিনি জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানা থেকে বদলি হয়ে আসা কয়েক মাসের মধ্যেই পাঁচবিবি থানা এলাকায় মাদক ব্যবসা, চুরি, ছিনতাই, রাহাজানি, নারী শিশু নির্যাতন, জুয়ার আসর বন্ধ সহ আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় রাজশাহী রেঞ্জের সকল থানার মধ্যে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে মনোনীত হয়েছেন জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জাহিদুল হক ।

সব মিলিয়ে বর্তমান পাঁচবিবি থানার অবস্থা অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক যোগদানের পর থেকেই বিভিন্ন অপরাধ কমতে শুরু করেছে, জনসেবার এ ধরনের নিষ্ঠা যেন বহাল থাকে সে প্রত্যাশা পাঁচবিবি বাসীর। ওসি জাহিদুল হকের এই সেবার মাধ্যমেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ