শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:৫৫, ২৬ মার্চ ২০২৩

কালাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

কালাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

জয়পুরহাটের কালাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। সকালে উপজেলার মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং জাতীয় পতাকা উত্তোলন এর মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে সকাল সাড়ে ৮ টায় কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস,কালাই থানা অফিসার ইনচার্জ এসএম মঈনুদ্দিন। এছাড়াও জেলা পরিষদের প্যানেল মেয়র রত্না রশিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবানা আক্তার,উপজেলা মাধ্যমিক অফিসার কাজী মনোয়ারুল হাসান, পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আল-আমিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ জুয়েল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান,কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন, কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল,মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু মুনিশ চৌধুরী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেরিনা আক্তার মেরি, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা পুরস্কার বিতরণ করা হয়। পবিত্র রমজান উপলক্ষে স্বাধীনতা দিবসের মূল কর্মসূচি দুপুরের মধ্যে শেষ করা হয়। দিবসটিতে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা সহ ধর্মীয় উপসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত এবং প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ