সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৫:০১, ২৫ মে ২০২৩

পাঁচবিবিতে ৩দিন ব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন

পাঁচবিবিতে ৩দিন ব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন

বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর ও পাঁচবিবি থিয়েটারের ১যুগ পূর্তি উপলক্ষ্যে দুই বাংলার নাট্য শিল্পীদের নিয়ে জয়পুরহাটের পাঁচবিবিতে ৩দিন ব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় পাঁচবিবি গ্রাম থিয়েটারের আয়োজনে বারোয়ারী চত্তরে অনুষ্ঠিত নাট্য উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি বীরমুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

পাঁচবিবি গ্রাম থিয়েটারের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফ আফজাল রাজন, মুক্তিযুদ্ধের সংগঠক, গবেষক ও সাংস্কৃতিক কর্মী আমিনুল হক বাবুল, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু সাঈদ আল মাহবুব চন্দন, বালিঘাটা ইউপি চেয়ারম্যান নুরুজ্জান চৌধুরী বিপ্লবসহ আরো অনেকে। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে উত্তরীয় প্রদানের মাধ্যমে বরণ করে নেয়া হয়।

এর আগে পাঁচবিবি পৌর পার্কে ওপার বাংলার শিল্পীদের লাল গালিচায় বরণ করে নেওয়া হয়। পরে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। উৎসবের প্রথম দিনে  শংকর বসু ঠাকুরের রচনায়ও প্রদ্বীপ গুহের নির্দেশনায় চন্দ্র দ্বীপ নাট্য দলের পরিবেশনায় ওপার বাংলার শিল্পীরা অন্তরাগ ও এপার বাংলার সারিয়াকান্দি উপজেলার বিজয় থিয়েটারের পরিবেশনায় বেহুলা নাটক মঞ্চস্থ হয়।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়