শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১১:১৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩

জয়পুরহাটে কৈশরবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পে

জয়পুরহাটে কৈশরবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পে

জয়পুরহাটে ব্র্যাকের উদ্যোগে কৈশরবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় “অধিকার এখানে এখনই (RHRN-২)“ প্রকল্প কর্তৃক আয়োজিত শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে তেঘর উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াম রুমে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

তেঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব মন্ডলের  সভাপতিত্বে বক্তব্য দেন  জয়পুরহাট জেলা  আধুনিক  হাসপাতালের প্রোগ্রাম অফিসার খাজা গোলাম মওদুদ ।

ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার মুর্শিদা খাতুন এর সঞ্চালনায় বক্তব্য দেন  বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোমিনুর রহমান, সহকারী শিক্ষক নজরুল ইসলাম, মাজেদুল ইসলাম, মাহমুদ হাসান পলাশ, হাজেরা খাতুন ডলি প্রমুখ।

ক্যাম্পেইনে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ২৫ জন শিক্ষার্থী, শিক্ষকগন এবং  ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা অংশগ্রহন করেন।

পরে যৌন ও প্রজনন স্বাস্থ্যের- উপর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শ্রেণীকক্ষে সমন্বিত যৌনতা শিক্ষা পাঠদানের চ্যালেঞ্জ, উত্তোরণের উপায় ও পাঠদানের পরিকল্পনা বিষয়ক প্রথম সভার  গ্রুপ ওয়ার্ক বাস্তবায়ন ফলোআপ করা হয় এবং নতুন কর্মপরিকল্পনা উপস্থাপন করেন পৃথকভাবে স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ।

ছাত্র-ছাত্রীদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য বিষয়ক প্রশ্নের প্রেক্ষিতে উত্তর দেওয়া হয় এবং বিতর্ক প্রতিযোগিতা ও খেলাধুলার পুরুষ্কার বিতরণ করা হয়।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ