শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৫:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩

কালাইয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

কালাইয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার’ উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার ‘ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার বেলা ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস। উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, কালাই থানা অফিসার ইনচার্জ ওয়াসিম আল বারী, আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আলি আকবর, পুনট ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকির, জিন্দারপুর ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, মাত্রাই ইউপি চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক, উদয়পুর ইউপি চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদা, বীর মুক্তিযোদ্ধা বাবু মুনিশ চৌধুরী প্রমূখ।

উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ১০টি স্টল সরকারের বাস্তবায়িত কর্মকান্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রদর্শনীতে তুলে ধরা হয়। মূলত জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সাথে জনগনের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি পালন করা হয়। এসময় উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা -কর্মচারী, ইউপি সদস্য, গ্রাম পুলিশ সামাজিক ও সচেতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ