শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১১:১৬, ৯ নভেম্বর ২০২৩

জয়পুরহাটে ব্র্যাকের নকল আলু বীজ বিক্রির দায়ে জরিমানা

জয়পুরহাটে ব্র্যাকের নকল আলু বীজ বিক্রির দায়ে জরিমানা

জয়পুরহাটের ক্ষেতলালে ব্র্যাক কোম্পানির নকল আলু বীজ বিক্রির অভিযোগে ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তার কাছে পাওয়া ব্র্যাকের ৪০ বস্তা নকল বীজ আলু সরকার নির্ধারিত দরে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় উপজেলার মুন্দাইল বাজারে ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান বন্যা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মুন্দাইল বাজারে ব্যবসায়ী নুরুল ইসলাম ব্র্যাকের আলুর বীজের খালি বস্তা সংগ্রহ করে ওই বস্তায় খাবার উপযোগী আলু ভরে উচ্চমূল্যে বীজ হিসেবে বিক্রি করছিলেন। খবর পেয়ে ইউএনও নুসরাত জাহান বন্যা নুরুলের ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ পরিচালনা করেন। ওই ব্যবসায়ী ভ্রাম্যমাণ আদালতের কাছে ব্র্যাকের নকল আলুবীজ বিক্রির কথা স্বীকার করেন। পরে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৪০ বস্তা (প্রতি বস্তা ৪০ কেজি) নকল বীজ আলু পাওয়া যায়। নকল বীজ বিক্রির দায়ে তার ১০ হাজার টাকা জরিমানা ও নকল ৪০ বস্তা আলুর বীজ সরকারের নির্ধারিত দরে বিক্রির নির্দেশ দেন।

ইউএনও নুসরাত জাহান বন্যা বলেন, নকল আলুর বীজ বিক্রির দায়ে এক ব্যবসায়ীর দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৪০ বস্তা নকল আলুর বীজ খাবার আলু হিসেবে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ