শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১২:৫৭, ১৮ নভেম্বর ২০২৩

জয়পুরহাটে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত

জয়পুরহাটে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত
সংগৃহীত

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জয়পুরহাটে আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে মওলানা ভাসানীর স্বপ্ন বাস্তবায়ন পরিষদের আয়োজনে পাচঁবিবি উপজেলার বীরনগর গ্রামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন ভাসানীর স্বপ্ন বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম বিশু, সদস্য জুলফিকার আলী চৌধুরী, নাছিমা খাতুন চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তালেব চৌধুরী বাবুসহ অনেকে।

সভা শেষে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ১৯১৯ সালে ব্রিটিশবিরোধী অসহযোগ ও খেলাফত আন্দোলনে যোগ দিয়ে ভাসানীর রাজনৈতিক জীবনের শুরু। তবে আসামে বাঙালি কৃষকের পক্ষে আন্দোলনের মধ্য দিয়ে তার নামে যোগ হয় ‘ভাসানী’।

১৯১৩ সালে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বীরনগর গ্রামে জমিদার সামির উদ্দিন তালুকদারের মেয়ে বেগম আলেমা হোসেনকে বিয়ে করেন। শশুড়বাড়ি থাকাকালীন উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি। নানা আন্দোলন সংগ্রামের এই নেতা ১৯৭৬ সালের ১৭ নভেম্বর মারা যান।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ