সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:১১, ৪ ডিসেম্বর ২০২৩

জয়পুরহাটে পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

জয়পুরহাটে পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা
সংগৃহীত

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আয়োজিত এক এ্যাডভোকেসি সভায় বক্তারা বলেছেন, নিরাপদ মাতৃত্ব ও পরিকল্পিত পরিবারই হচ্ছে স্মার্ট বাংলাদেশের সূচক। সোমবার সকাল সাড়ে ১০ টায় জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা বিভাগ ওই এ্যাডভোকেসি সভার আয়োজন করে।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ (৯-১৪ ডিসেম্বর-২০২৩) উদযাপন উপলক্ষে জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধি হিসাবে বক্তব্য রাখেন ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ হাবেল উদ্দিন। জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ কে এম জোবায়ের গালীব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। “নিরাপদ মাতৃত্ব, পরিকল্পিত পরিবার – স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৯ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত ওই এ্যাডভোকেসি সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আকুল উদ্দিন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উম্মে কুলসুম। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক শাজাহান সিরাজ মিঠু, সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু প্রমূখ। নিরাপদ মাতৃত্ব ও পরিকল্পিত পরিবারই হচ্ছে স্মার্ট বাংলাদেশ উল্লেখ করে বক্তারা আরও বলেন, দেশের উন্নয়নে নিরাপদ মাতৃত্ব ও পরিকল্পিত পরিবার গঠনে নানা পদক্ষেপ গ্রহন করেছে বর্তমান সরকার। এ্যাডভোকেসি সভায় পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে সেবা সপ্তাহের বিস্তারিত কর্মসূচী তুলে ধরা হয়। জয়পুরহাট জেলায় পরিবার কল্যাণ কেন্দ্র গুলোতে উন্নত পরিবেশে সন্তান প্রসব কার্যক্রম চলছে। গত এক বছরে উন্নত পরিবেশে সন্তান প্রসবের সংখ্যা হচ্ছে ৭৬২ টি। পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তারা ছাড়াও মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকারী পরিবার কল্যাণ পরিদর্শকারা এ্যাডভোকেসি সভায় অংশগ্রহণ করেন।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ