মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৭:৩৮, ১০ ফেব্রুয়ারি ২০২৪

জয়পুরহাটে বেদিয়া জাতিসত্তার শিক্ষার্থীরা ‌পেল ক্রেষ্ট সনদপত্র

জয়পুরহাটে বেদিয়া জাতিসত্তার শিক্ষার্থীরা ‌পেল ক্রেষ্ট সনদপত্র
সংগৃহীত

"লেখা পড়হাক ইনজর লেইকে, বেদিয়া জাইতকে অঘুয়াই লেওআ" এই প্রতিপাদ্যে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার প্রায় শতাধিক বেদিয়া জাতিসত্তার শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়। শনিবার দুপুরে সুবর্ণা মাহাতো স্মৃতি স্মরণে পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় পাসকৃত বেদিয়া জাতিসত্তার শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট, সনদপত্র ও সংবর্ধনা প্রদান করা হয়।

সূবর্ণা মাহাতো ছিলেন বাংলাদেশ বেদিয়া ইয়ুথ নেটের পাঁচবিবি উপজেলা শাখার একজন গর্বিত সদস্য। তাঁর বাড়ী পাঁচবিবি উপজেলার বীরনগর গ্রামে। তিনি ২০২৩ সালে লিভার টিউমার রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পৃথিবীর মায়া শেষ করে অকালে মৃত্যু বরণ করেন। তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূর্তির জন্য সুযোগ পেলেও ভর্তি হতে পারেননি। যেতে হয় ওপারে। তিনি বেদিয়া জাতিসত্তার একজন মেয়ে হলেও সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজের মধ্যদিয়ে নিয়োজিত রাখতেন।

করোনাকালে এই জাতিসত্তার মানুষদের মাঝে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। তাছাড়া সমাজে মাদক, বাল্যবিবাহ ও যৌতুকবিরোধী নানা প্রচার প্রচারণা করেন এই জাতিসত্তার মানুষদের মধ্যে। একারনে আজকে তার স্মরনে বেদিয়া জাতিসত্তার শতাধিক শিক্ষার্থীদের মাঝে সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট, সনদপত্র ও সংবর্ধনা প্রদান করা হয়।

বাংলাদেশ বেদিয়া ইয়ুথ নেটের সার্বিক সহযোগিতায় পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভূতি ভূষণ মাহতো। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাঁচবিবি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুদর্শন মাহাতো। বিশেষ অথিতির বক্তব্য রাখেন পরেমশ্বর মাহাতো সাবেক প্রধান শিক্ষক হাকিমপুর কৈজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কৃষ্ণ কমল মাহাতো সাবেক সহকারী শিক্ষক খঞ্জনপুর উচ্চ বিদ্যালয়, নৃপেন্দ্রনাথ মাহাতো সহকারী শিক্ষক আয়মারসুলপুর হাজী মুনির উদ্দীন উচ্চ বিদ্যালয় ও পাঁচবিবি আদিবাসী বহুমূখী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক স্বতেন্দ্রনাথ মাহাতো প্রমূখ।

সর্বশেষ

জনপ্রিয়