মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১১:১৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪

জয়পুরহাটের পাঁচবিবিতে রংঙিন ফুলকপি চাষের মাঠ দিবস অনুষ্ঠিত

জয়পুরহাটের পাঁচবিবিতে রংঙিন ফুলকপি চাষের মাঠ দিবস অনুষ্ঠিত
সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা গুপিনাথপুর এলাকায় অধিক পরিমাণে পুষ্টি গুণাগুণ সমৃদ্ধ বেগুনি, হলুদ ও টিয়া রংঙের ফুল ও পাতাকপি চাষ সম্প্রসারণে সোমবার সকাল ৯টায়  কৃষকদের নিয়ে কৃষি বিষয়ক এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

আয়মা গুপিনাথপুর এলাকার কৃষকদের নিয়ে আয়োজিত রংঙিন জাতের কপি চাষ করে স্বল্প খরচে অধিক লাভবান হওয়ার পরামর্শ দেন কৃষি কর্মকর্তারা। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় জাকস ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় আয়োজিত মাঠ দিবসে এলাকার শতাধিক প্রান্তিক চাষ অংশগ্রহণ করেন।

মাঠ দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাকস ফাউন্ডেশনের সহকারি পরিচালক ( প্রোগ্রাম) ওবায়দুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাচঁবিবি উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাজেশ প্রসাদ রায়।

কৃষক মাঠ দিবসের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাকস ফাউন্ডেশনের কৃষি কর্মকর্তা শাহাদত হোসেন শাহিন, মৎস্য কর্মকর্তা রাশেদুল ইসলাম চৌধুরী ও কৃষক রফিকুল ইসলাম প্রমূখ । মাঠ দিবসে অধিক পুষ্টি গুণাগুণ সমৃদ্ধ ও স্বল্প সময়ের ফসল হিসেবে বেগুনি, হলুদ ও টিয়া রঙের ফুল ও পাতাকপি চাষ করে পারিবারিক সবজির চাহিদা পূরণের পাশাপাশি সংসারেও বাড়তি আয় করা সম্ভব বলে অভিমত ব্যক্ত করেন কৃষি কর্মকর্তারা।

সর্বশেষ

জনপ্রিয়