মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১১:৪২, ৯ ডিসেম্বর ২০২৩

সোনিয়া গান্ধীকে জন্মদিনে শুভেচ্ছা জানালেন মোদি

সোনিয়া গান্ধীকে জন্মদিনে শুভেচ্ছা জানালেন মোদি
সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আজ শনিবার সোনিয়া গান্ধীর ৭৭তম জন্মদিন। এ দিনে সোনিয়া গান্ধীকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্ট দিয়েছেন নরেন্দ্র মোদি। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

সোনিয়া গান্ধীর সুস্বাস্থ্য কামনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্সে লিখেছেন, ‘শ্রীমতি সোনিয়া গান্ধীজিকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানাই। আশির্বাদ করি, তিনি দীর্ঘ ও স্বাস্থ্যকর জীবনের অধিকারী হোন।”

সোনিয়া গান্ধী সবচেয়ে দীর্ঘমেয়াদে কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালন করেছেন। স্বাস্থ্যগত কারণে গত কয়েক বছর ধরে তিনি রাজনীতিতে সক্রিয়তা কিছুটা কমিয়ে দিয়েছেন। তাঁর ছেলে রাহুল গান্ধী ও মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী এখন কংগ্রেসের নীতিনির্ধারণী পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

সোনিয়া গান্ধী এবার রাজস্থানের সওয়াই মাধোপুরের রণথম্ভৌর ব্যাঘ্র প্রকল্পে রাহুল ও প্রিয়াঙ্কাকে নিয়ে ঘরোয়াভাবে জন্মদিন পালন করবেন বলে জানা গেছে। গত বৃহস্পতিবারই সোনিয়া গান্ধী রণথম্ভৌরে পৌঁছেছেন। এদিকে ভারত জোড়ো কর্মসূচি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন রাহুল গান্ধী। তবে সেই কর্মসূচি থেকে সাময়িক বিরতি নিয়ে তিনিও মায়ের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেবেন। অন্যদিকে প্রিয়ঙ্কা ও তাঁর স্বামী রবার্টও সেখানে যাবেন।

সম্প্রতি হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে বিপুল সাফল্য পেয়েছে কংগ্রেস। ফলাফল প্রকাশের পরের দিনই সোনিয়ার জন্মদিন। সবাই ধারণা করেছিল, এবারের জন্মদিন খুব আড়ম্বরে পালন করা হবে। কিন্তু সোনিয়া গান্ধী তাতে রাজি হননি। কৃষক আন্দোলনের সমর্থনে তিনি এবার জাঁকজমকপূর্ণভাবে জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন।
কংগ্রেসের জেনারেল সেক্রেটারি কেসি ভেনুগোপাল ইতিমধ্যেই প্রত্যেক প্রদেশ কংগ্রেসে চিঠি পাঠিয়ে কোনও রকম উদযাপন করতে নিষেধ করেছেন। তিনি প্রত্যেক প্রদেশ কংগ্রেস সভাপতিকে নির্দেশ দিয়েছেন যেন কোনও কেক কাটার উৎসব না হয়।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়