মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:১৬, ৯ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১০:১৮, ৯ ডিসেম্বর ২০২৩

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের শেষ দিন আজ

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের শেষ দিন আজ
সংগৃহীত

আজ শনিবার শেষ হচ্ছে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করার সময়। শুক্রবার পর্যন্ত চারদিনে নির্বাচন কমিশনে আপিল আবেদন জমা পড়েছে ৪৩১টি। এখনও আপিল করেননি ৩০০ প্রার্থী। কমিশন বলছে, নিয়ম মেনে আপিল করলে ন্যায়বিচার পাবেন প্রার্থীরা। 

কিশোরগঞ্জ-৩ আসনে আগে তিনবার নৌকার মনোনয়ন পান নাসিরুল ইসলাম খান আওলাদ। এবারও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জমা দেন মনোনয়নপত্র। শুক্রবার নির্বাচন কমিশনে এসে দাবি করেন, তুচ্ছ কারণে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নাসিরুল ইসলাম খান আওলাদ বলেন, '২০১৪ সালে আমার নামে একটি এফআইআর ছিল। সেজন্য বাতিল করা হয়েছে মনোনয়নপত্র। তবে আমি ঘটনাস্থলে ছিলাম না এই মর্মে এরই মধ্যে এফআইআরের ফাইনাল রিপোর্ট দেওয়া হয়েছে। সেজন্য আপিল করলাম।'

আওলাদের দাবি, গুরুতর অভিযোগ থাকলেও অন্য দলের প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়নি। তিনি বলেন, ঋণ থাকার পরও মুজিবুল হক চুন্নুর মনোনয়ন বাতিল করা হয়নি। জাতীয় পার্টির এই প্রার্থী চুন্নুর ৫ কোটি ৭০ লাখ টাকা ঋণ আছে। 

মনোনয়নপত্র জমা দিতে না পারা অনেক প্রার্থীও অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে আসেন শুক্রবার। এদিন প্রার্থিতা ফিরে পেতে আবেদন জমা পড়ে ৯৩টি। আগের তিন দিনে এই সংখ্যা ছিল ৩৩৮।

আগামী রোববার শুরু হয়ে আপিল শুনানি চলবে শুক্রবার পর্যন্ত। কমিশন বলছে, সব আবেদনের নিষ্পত্তি হবে আইন মেনে।

কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, যারা সঠিক নিয়মে আপিল করেছেন তাঁরা অবশ্যই ন্যায়বিচার পাবেন। 

তফসিল অনুযায়ী, আপিল নিষ্পত্তির পর ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়