বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৩, ৩ ডিসেম্বর ২০২২

এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে এই ই-বাইক

এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে এই ই-বাইক

ভারতীয় ইলেকট্রিক ভেহিকল স্টার্ট-আপ একো তেজস নিয়ে এলো বৈদ্যুতিক বাইক। ভারতের প্রথম মাসল বাইক একো তেজস ই-ডাইরোথ লঞ্চ করলো সংস্থাটি। দুর্দান্ত রাইডিং ফিচারের সঙ্গে এসেছে বাইকটি। সংস্থার দাবি, এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে বাইকটি।

বাইকটিতে দেওয়া হয়েছে স্মার্ট কন্ট্রোলার এবং ক্লাস্টারের সিমলেস ইন্টিগ্রেশন। যা দুর্দান্ত রাইডিং অভিজ্ঞতা দেবে চালককে।চালক স্মার্টফোনের সঙ্গে বাইকটি কানেক্ট করে নিতে পারবেন। এর সাহায্যে ফোনের নোটিফিকেশন এবং পয়েন্ট টু পয়েন্ট নেভিগেশনও পাওয়া যাবে।

বাইকটির ড্যাশবোর্ড, ব্যাটারি, পাওয়ার ট্রেন এবং রাইডারের মোবাইলের সঙ্গে সিমলেস কানকশন প্রদান করতে পারে, যা চালকদের সেরা অনুভূতি দিতে পারে এবং সবস্ত ধরনের রাস্তায় বাইক চালানোর অভিজ্ঞতা সেরা হতে পারে।

তবে সাধারণ ব্যাটারি ছাড়াও এই মাসল বাইকে একটি স্পেয়ার ব্যাটারিও ব্যবহার করা যেতে পারে। আর সেই ব্যাটারির মাধ্যমে চালকরা একবার চার্জে ৩০০ কিলোমিটার পর্যন্ত ট্রাভেল করতে পারবেন। এছাড়া এই বাইকের সর্বাধিক স্পিড ঘণ্টায় ১০০ কিলোমিটার, যা এর ৪ কিলো ওয়াট উচ্চ আরপিএম মিড ড্রাইভ মোটর দিয়ে অর্জন করা যাবে।

ভারতে বাইকটির দাম থাকছে মাত্র ১ লাখ ৩০ হাজার টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। এই মুহূর্তে ভারতের বিভিন্ন শহরে প্রি-বুকিংয়ে পাওয়া যাবে বাইকটি।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়