• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

শীতে উষ্ণতা দেবে যেসব গ্যাজেট

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

জেঁকে বসেছে শীত। উষ্ণতা পেতে শীতের পোশাকে ভরসা করেন সবাই। এছাড়াও কিছু গ্যাজেট রয়েছে যেগুলো আপনাকে শীতের কনকনে ঠান্ডা থেকে রেহাই দেবে। এমনই কয়েকটি গ্যাজেট সম্পর্কে জানুন। 

কফি মগ ওয়ার্মার

শীতের সকাল-বিকালে কফিতে চুমুক দিতে কার না ভালো লাগে। তবে সে কফি যেন রান্নাঘর থেকে ঘর পর্যন্ত আনতে আনতেই ঠান্ডা। আর এই সমস্যার হাত থেকে রেহাই পেতে পারেন কফি মগ ওয়ার্মারের মাধ্যমে। এটি আদতে একটি বৈদ্যুতিক প্লেট। ১৬ ওয়াটের এই ওয়ার্মার প্লেটে আপনি বসাতে পারেন স্টেনলেস স্টিল, গ্লাস এমন কি এনামেলের বাসনও। চা-কফি থেকে শুরু বাচ্চার দুধ গরম রাখার জন্য আদর্শ এই কফি মগ ওয়ার্মার।

৫৫ ডিগ্রি ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত যে কোনও পানীয়কে গরম করতে পারে এই যন্ত্র। উচ্চমানের লেডহীন সিরামিক দিয়ে তৈরি করা হয়েছে প্লেটটি, যা পরিষ্কার করাও সহজ। দামেও বেশ কম এই অত্যাধুনিক যন্ত্রটি। আকারে ছোট হওয়াও যে কোনও জায়গায় সঙ্গে করে নিয়ে যেতেই পারেন গ্যাজেটটিকে। 

​ফিট ওয়ার্মার

শীতকালে পায়ের তলা প্রায়শই ঠান্ডা হয়ে যায় আমাদের, যা অনেককেই বেশ কষ্ট দেয়। তাদের জন্য চটজলদি সমাধান ফিট ওয়ার্মার। অটোমেটিক অন-অফের সুবিধা-যুক্ত এই যন্ত্রটি দেখতে অনেকটাই ব্যাগের মতো। যার মধ্যে পা ঢুকিয়ে বসার অপেক্ষা শুধু। মুহূর্তের মধ্যেই আরামদায়ক উষ্ণতা ফিরে পাবে আপনার পায়ের পাতা। পাঁচ ধরনের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায় যন্ত্রটিতে। শুধুমাত্র পা গরম রাখতেই নয়, হিট থেরাপি ও ম্যাসাজের জন্যও ব্যবহৃত হয় এই ফিট ওয়ার্মার। নরম উপাদান দিয়ে তৈরি হওয়ায় পায়ের জন্যও বেশ আরামদায়ক এটি। এছাড়া হিট ওয়ার্মারটি ওয়াশেবল, অর্থাৎ খুব বেশি নোংরা হলে সেটিকে কেচেও ফেলা যায় অতি সহজেই। পা গরম রাখার পাশাপাশি আরামের গ্যারান্টি দেবে এই যন্ত্র।

​মিউজিক ক্যাপ

শীতকালে টুপি তো সকলেই পরেন। তবে সেই টুপি মাথায় দিলেই যদি কানে বাজত গান, কেমন হত বলুন তো? কী ভাবছেন? কল্পনা? একেবারেই নয়। এই টুপিতে রয়েছে বিশেষ ব্লুটুথ ডিভাইস, যা আপনি কানেক্ট করতে পারবেন আপনার স্মার্টফোন কিংবা ল্যাপটপে। আর মজে যেতে পারবেন অ্যাডভান্স ডিজিটাল সাউন্ড যুক্ত মিউজিকে। মিলবে ডিপ বাস এবং ডায়নমিক সাউন্ড। অর্থাৎ শীতকালে ঠান্ডার হাত থেকে মাথা বাঁচানোর পাশাপাশি এই টুপি আপনাকে শোনাবে আপনার পছন্দসই গান, তাও আবার ক্রিস্টাল ক্লিয়ার ভয়েসের সঙ্গে। 

​হিটেড শাল

শীতকালে চাদর বা শাল ব্যবহার করতে অনেকেই পছন্দ করেন। তবে সেই শালের মধ্যেও যদি আনা যায় প্রযুক্তির ছোঁয়া। অফিসে কাজ করতে করতে বা গাড়ি চালানোর সময় ঠান্ডায় কাঁপা আর নয়। হাতের কাছেই রয়েছে ইলেকট্রিক হিটেড শাল, যা অতি সহজেই কাজ করবে ইউএসবি পোর্টের মাধ্যমে। নির্মাতাদের দাবি, উচ্চমানের ফেব্রিক দিয়ে তৈরি করা হয়েছে এই শাল, তার সঙ্গে ফিট করে দেওয়া হয়েছে হাই-গ্রেড কার্বন ফাইবার দিয়ে তৈরি হিটিং প্যাড। ব্যথা বেদনার ক্ষেত্রেও সেঁক দেওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে এই শাল। আর্থারাইটিস, লো ব্যাক পেইন এই সব সমস্যায় ভোগা মানুষদের জন্য এর চেয়ে ভাল উপহার আর কীই বা হতে পারে বলুন তো।

​হিটিং ইলেকট্রিক ব্ল্যাঙ্কেট

শালের পর এবার আপনার জন্য রইল হিটিং কম্বল। যা আপনাকে ভিতর থেকে গরম রাখতে সাহায্য করবে। বিশেষত পাহাড়ি জায়গায় ভীষণ কাজের এই ধরনের কম্বল। হাতের কাছেই থাকবে রিমোট, যা দিয়ে আপনি তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন। অন-অফও করা যাবে সহজেই। ইলেকট্রিক শক লাগার সম্ভাবনা এতে একেবারে নেই বলেই দাবি করেছে প্রস্তুতকারক সংস্থাটি। ফলে আপনি যদি অতিমাত্রায় শীতকাতুরে হন, হাতের কাছে রাখতেই পারেন এমন একটি হিটিং কম্বল।

রুম হিটার

কনকনে শীতে বাসা-বাড়ি উষ্ণ রাখতে চাইলে ঘরে আনুন রুম হিটার। ছোট আকারের ফ্যানের মতো দেখতে এটি। এর মধ্যে রয়েছে হিটিং কয়েল। যা গরম বাতাস দেবে। এই গ্যাজেট কিনতে পারবেন ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকার মধ্যে। আকারভেদে দামও ভিন্ন ভিন্ন। রুমের দরজা-জানালা লাগিয়ে কিছুক্ষণ চালালে রুম গরম হবে। পাবেন উষ্ণতা। 

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট