শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৯, ১৫ সেপ্টেম্বর ২০২৩

হোয়াটসঅ্যাপেও খোলা যাবে চ্যানেল, ব্যবহার করতে হবে যেভাবে

হোয়াটসঅ্যাপেও খোলা যাবে চ্যানেল, ব্যবহার করতে হবে যেভাবে

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এবার চালু হলো ‘চ্যানেলস’। জুনের প্রথম সপ্তাহেই ১৫০টি দেশে নতুন হোয়াটসঅ্যাপ চ্যানেলস চালু করেছে মেটা। এতে হোয়াটসঅ্যাপ থেকেই ফলো করা যাচ্ছে সেলেব্রিটি, ক্রিকেটার, ফুটবলার এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে।

হোয়াটসঅ্যাপ চ্যানেলস একটি বৃহত্তর প্ল্যাটফর্ম যেখানে একাধিক তারকাদের প্রোফাইল, বিজনেস অ্যাকাউন্ট ফলো করতে পারবেন। নতুন ‘আপডেট’ নামের একটি ট্যাব থাকে অ্যাপে। যেখানে পরিবার, বন্ধুদের চ্যাটের থেকে আলাদা একাধিক চ্যানেলস ফলো করতে পারবেন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ইউজার প্রোফাইল পিকচার ও ফোন নম্বর সুরক্ষিত থাকবে। চ্যানেলের অ্যাডমিন বা অন্য ফলোয়াররা দেখতে পাবে না। ইউজার কোন চ্যানেলসকে ফলো করছে তা সম্পূর্ণ ব্যক্তিগত থাকবে। এবং ওই চ্যানেলস ৩০ দিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে সেভ থাকবে।

চ্যানেলসের পোস্টগুলোতে ইমোজি দিয়ে রিয়্যাক্ট করতে পারবেন। কতগুলো রিঅ্যাকশন পড়েছে সেই সংখ্যাও দেখা যাবে। ইউজার তার পছন্দের চ্যানেলস হোয়াটসঅ্যাপের বন্ধুদেরও শেয়ার করতে পারেন। ওই চ্যানেলসকে যদি কেউ আনফলো করতে চায় তার জন্য মিউট বা আনসাবস্ক্রাইব বাটনে ট্যাপ করতে হবে। আপনিও নিজেও নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দিয়ে একটি চ্যানেল তৈরি করতে পারবেন।

কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেলস ব্যবহার করতে হবে?

  • গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট করে নিন।
  • এবার হোয়াটসঅ্যাপের হোমপেজে নিচে একটি আপডেট নামের অপশন থাকবে।
  • ওই অপশনে ট্যাপ করলে কাদের ফলো করতে পারবেন তা দেখা যাবে।
  • ওই চ্যানেলসগুলোর পাশে একটি '+' বাটনে ক্লিক করে ফলো করা যাবে। অথবা চ্যানেলে ক্লিক করে প্রোফাইল পিকচার ও ডেসক্রিপশন পড়তে পারেন।
  • চ্যানেলসগুলোর তরফে যে পোস্ট করা হবে তার রিঅ্যাকশন দিতে কিছুক্ষণ হোল্ড করে ইমোজি সিলেক্ট করে রিঅ্যাক্ট করা যাবে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ