সোমবার   ০৪ মার্চ ২০২৪ || ২০ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৬:৪৬, ১০ ডিসেম্বর ২০২৩

বন্ধ হচ্ছে গুগল পডকাস্ট

বন্ধ হচ্ছে গুগল পডকাস্ট
সংগৃহীত

প্রযুক্তি দুনিয়ার জায়ান্ট প্রতিষ্ঠান গুগল ২০১৮ সালে পডকাস্ট সেবা চালু করেছিল। পাঁচ বছর পর পডকাস্ট কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে গুগল। প্রতিষ্ঠানটি বলেছে, আগামী বছর থেকে পডকাস্ট কার্যক্রম আর চলবে না। নাইনটুফাইভগুগল এক প্রতিবদেনে এ তথ্য জানিয়েছে।

গুগল বলেছে, মিডিয়া কনটেন্টের ডেডিকেটেড প্লাটফর্ম ‘পডকাস্ট’ বন্ধ হলেও এর লাইব্রেরি মুছে ফেলা হবে না। বরং ইউটিউব মিউজিকের সঙ্গে এটিকে যুক্ত করা হবে। 

এর আগে বেশ কিছু অ্যান্ড্রয়েড অ্যাপ বন্ধ করে দিয়েছে গুগল। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে গুগল পডকাস্ট। তবে বন্ধ হওয়া কিছু অ্যাপ নতুন করে আবার চালুও করেছে গুগল। তাই ভবিষ্যতেও পডকাস্ট চালু হতে পারে বলে আশাবাদী অনেক প্রযুক্তি বিশেষজ্ঞ।

তবে গুগলের সঙ্গে সম্পৃক্ত একটি সূত্র বলেছে, ২০২৪ সালের এপ্রিলে বন্ধ হতে পারে পডকাস্ট। মূলত ব্যবহারকারীদের পছন্দের পডকাস্ট তালিকা বা প্লেলিস্ট সরিয়ে নেওয়ার জন্য এ সময় দেয়া হবে বলে।

গুগল এক বিবৃতিতে বলেছে, সারা পৃথিবীতে একযোগে পডকাস্টের কার্যক্রম বন্ধ করা হবে না। শুরুতে শুধু আমেরিকায় বন্ধ করা হবে। এরপর পর্যায়ক্রমে বিশ্বের অন্যান্য দেশে বন্ধ করা হবে।

নাইনটুফাইভগুগলের প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের মার্চ পর্যন্ত গুগলের পডকাস্ট কার্যক্রম চলবে। তবে ব্যবহারকারীরা আগের মতো সব ফিচার ব্যবহার করতে পারবেন না।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়