মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:০৮, ১১ ডিসেম্বর ২০২৩

এক ক্লিকেই ডিলিট করুন অপ্রয়োজনীয় ইমেইল

এক ক্লিকেই ডিলিট করুন অপ্রয়োজনীয় ইমেইল
সংগৃহীত

অপ্রয়োজনীয় ইমেইল জমা হয়ে অনেক সময় দরকারি মেইল ঢুকতে পারে না। ১৫ জিবি ফ্রি স্টোরেজ থাকা সত্ত্বেও এমনটা কেন হচ্ছে বুঝতে পারেন না অনেকে। সাধারণত স্টোরেজ ভর্তি হয়ে গেলে এমন হতে পারে। কখনও কখনও এত বেশি অপ্রয়োজনীয় মেইল আসে, তাতেই ভর্তি হয়ে যায় ১৫ জিবি ফ্রি স্টোরেজ। এরপর দরকারি মেইলও আসা বন্ধ হয়ে যায়। এই সমস্যা থেকে সহজে মুক্তির উপায় রয়েছে। 

অপ্রয়োজনীয় ইমেইল ডিলিট করবেন যেভাবে

* প্রথমেই জিমেইলে লগ ইন করুন। একেবারে ওপরে সার্চ বারে গিয়ে যেই সেন্ডারের ইমেইল ডিলিট করতে চান সেই অ্যাড্রেস লিখুন।  ওই সেন্ডারের পাঠানো সব মেইল সিলেক্ট করতে পারেন। অথবা কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত ইমেইল ডিলিট করতে চান সেই অপশন সিলেক্ট করা যাবে

* সিলেক্টের পর ইনবক্সের একদম ওপরে থাকা চারকোনা আকৃতির চেকবক্সে ক্লিক করুন। সেখান থেকে সিলেক্ট করে ডিলিটে ক্লিক করুন। এরপর ট্র্যাশ আইকনে ক্লিক করতে হবে। ট্র্যাশের সব ইমেইল সিলেক্ট করে পারমানেন্টলি ডিলিট করুন। 

* এ ছাড়া ইনবক্সের একেবারে সব ইমেইল একবারে ডিলিট করা যায়। এক্ষেত্রে প্রথমে জিমেইল একাউন্টে লগইন করুন। তারপর আপনার ইনবক্সের একদম ওপরে একটি চেকবক্সে ক্লিক করতে হবে। এর সাহায্যে পেজের সমস্ত মেইল সিলেক্ট করে ​​একবারে ডিলিট করা যায়। তবে এই সব কিছু ডিলিট করার সময় খেয়াল রাখবেন, যাতে কোনো প্রয়োজনীয় মেইল ডিলিট না হয়ে যায়।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়