শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:২১, ৪ মার্চ ২০২৪

বাজারে আসছে ২০০ সিসির পালসার

বাজারে আসছে ২০০ সিসির পালসার
সংগৃহীত

বাজাজ নিয়ে আছে আসছে ‘২০০ সিসির পালসার’। যার মডেল হবে ‘এনএস২০০’। এরই মধ্যে বাইকটির টিজার প্রকাশ করেছে ভারতের বাজাজ। নতুন বাজাজ পালসার বাইকে কী কী ফিচার্স থাকত পারে এবং কত দাম হবে তাও জানা গেছে।

এক রিপোর্ট অনুসারে, এটি হতে পারে আপডেটেড পালসার এনএস২০০। যেহেতু পালসার এন১৫০ এবং এন১৬০ মডেলে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ব্লুটুথ কানেক্টিভিটি যোগ করা হয়েছে, তাই এনএস২০০ মডেলেও একই ফিচার যোগ হবে বলে মনে করা হচ্ছে। তবে সংস্থার তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

এই নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার ডিজিটাল পাওয়া যাবে। থাকবে এসএমএস ও কল অ্যালার্ট এবং নোটিফিকেশন। টিজারে বাইকের অল্প ঝলকও দেখা গিয়েছে। যা থেকে মনে করা হচ্ছে, চেহারার দিক দিয়ে খুব বেশি পরিবর্তন নাও থাকতে পারে।

স্প্লিট সিট, স্টাইলিশ সাইড লুক এবং মাসকুলার ট্যাংক বাইকের অন্যতম আকর্ষণ। বাজাজ পালসার সিরিজে দুরন্ত একটি মডেল পালসার এনএস২০০। ইঞ্জিনের ক্ষেত্রে এতে রয়েছে ১৯৯ সিসি ইঞ্জিন। যা সর্বোচ্চ ২৪.১ হর্সপাওয়ার এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ার।

বাইকের সামনে থাকতে পারে ইউএসডি ফর্ক এবং পেছনে মনোশোক সাসপেনশন। বর্তমান মডেলের দুই চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। পালসার এনএস২০০ এর ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার। এটি একটি বিএস৬ মডেল।

ফিচার বাদে ইঞ্জিন ও স্পেসিফিকেশনে বড় কোনও বদল না হওয়ার সম্ভাবনাই বেশি। এই মুহূর্তে বাজাজ পালসার এনএস২০০ এর দাম হতে পারে ভারতে দেড় লাখ রুপি।

সূত্র: ডেইলি-বাংলাদেশ 

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা