মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১২:১৫, ২৫ জুন ২০২৪

ছোট ইন্টারনেট প্যাকেজ চালুর পক্ষে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী

ছোট ইন্টারনেট প্যাকেজ চালুর পক্ষে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
সংগৃহীত

ইন্টারনেট প্যাকেজ রিভিউ করে জনপ্রিয় ছোট ছোট প্যাকেজগুলো চালু রাখার পক্ষে মত দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার সচিবালয়ে ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুই’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডাটা প্যাকেজ বেঁধে দেওয়ার পর থেকে গ্রাহকদের মধ্যে একটা অসন্তোষ আছে উল্লেখ করে পলক বলেন, ‘বিটিআরসি চেয়ারম্যান এবং কমিশনারদের সঙ্গে বসেছিলাম। আমরা রিভিউ করছি। আমি বলেছি একটা রিপোর্ট দিতে।’

তিনি বলেন, ‘যদি আমাদের ডাটা প্যাকেজ তিনটা থেকে বাড়াতে হয় বা অন্য কোনো ছোট প্যাকেজগুলো কাজে লাগে বা মানুষের কাছে প্রিয় হয়, তাহলে গ্রাহকদের যেটা প্রিয় বা পছন্দের সেটা আমরা যাতে কনসিডার করি, এটা তাদেরকে বলেছি।’

গত বছরের ১৭ সেপ্টেম্বর গ্রাহক স্বার্থ বিবেচনায় মোবাইল ফোন অপারেটরদের ডাটা ও ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজের নতুন নির্দেশিকা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এরপর ১৫ অক্টোবর মোবাইল ইন্টারনেটের তিন ধরনের সময়ের মেয়াদের প্যাকেজ কার্যকর হয়।

তিন দিন, সাত দিন, ১৫ দিন এবং ৩০ দিনের প্যাকের স্থলে যথাক্রমে সাত দিন, ৩০ দিন এবং আনলিমিটেড প্যাকেজ চালু করা হয়। ওই সময় তিন দিনের প্যাকেজ তুলে দেওয়া হয়। সে সময় অসংখ্য প্যাকেজ থেকে ৪০টি প্যাকেজ নির্ধারণ করা হয়।

তিন দিনের মেয়াদ তুলে দেওয়ার পক্ষে ওই সময় মন্ত্রী জানান, তিন দিনের মেয়াদে ১৫ জিবি ডাটা দিলে তা গ্রাহকের উপকারে আসে না। মোবাইল অপারেটরগুলো ব্যবসায়িক স্বার্থে ডাটার মেয়াদ সীমিত রাখতে চায়। অসংখ্য প্যাকেজ থাকায় জনগণ বিভ্রান্তিতে পড়ছে, নতুন নির্দেশিকায় ৪০টি প্যাকেজ গ্রাহকদের স্বাচ্ছন্দ্য দেবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ