• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

জাগ্রত জয়পুরহাট

ইউরোপসেরা ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জিতল আর্জেন্টিনা

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২ জুন ২০২২  

ইউরোপসেরা ইতালি আর দক্ষিণ আমেরিকার সেরা আর্জেন্টিনার লড়াই। ধ্রুপদী এক দ্বৈরথেরই আশা করা হচ্ছিল। তবে লিওনেল মেসির আর্জেন্টিনা সেটা হতে দিলো কই? শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় পুরোটা সময় ইতালির ওপর একপ্রকার আধিপত্য বিস্তারই করেছে আলবিসেলেস্তেরা। ৩-০ গোলে ইউরোপসেরাদের হারিয়ে জিতে নিয়েছে ফিনালিসিমার আর্তেমিও ফ্রাঞ্চি ট্রফিটাও।

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো জয়ী ইতালির বিপক্ষে মাঠে নেমেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচ শুরুর ২৮ মিনিটের মাথায় লাউতারো মার্তিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপরে প্রথম আর্ধের নির্দিষ্ট সময় শেষে হওয়ার পরে অতিরিক্ত দুই মিনিট পায় দু’দল। আর অতিরিক্ত দুই মিনিটের প্রথম মিনিটেই আরো একটি গোল দেয় অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপরে ৯০ মিনিট শেষে অতিরিক্ত ৪ মিনিট পায় দু’দল। সেই সময়ে তিন নম্বর গোলটা দেন পাওলো ডিবালা।

ফিনালিসিমার লড়াইয়ে টানা ৩১ ম্যাচ অপরাজিত মেসির আর্জেন্টিনা জয়ের ধারাবাহিকতা ধরে রেখে আরো একটি শিরোপার স্বাদ পেলো। যদিও ওয়েম্বলিতে দুই চ্যাম্পিয়নের শিরোপার লড়াইয়ে নামার আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা। হাই-ভোল্টেজ ম্যাচটিতে মার্কোস আকুনাকে পাচ্ছে না মেসি বাহিনী। শেষ সময়ে এসে নিশ্চিত হয়েছে বিষয়টি। আকুনা ম্যাচটিতে খেলার মতো ফিট নন, জানিয়েছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস। যে কারণে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনিও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না।

তবে দলের সঙ্গে অনুশীলনেও ছিলেন মার্কোস আকুনা। কিন্তু এই ডিফেন্ডারের মাংসপেশির চোট খানিকটা রয়ে যাওয়ায় ঝুঁকি নিতে চাচ্ছেন না আর্জেন্টাইন কোচ। এদিকে, তার বদলে মাঠে নামছেন নিকোলাস তাগলিয়াফিকো। এ ব্যাপারে নিশ্চিত করেছেন স্ক্যালোনিও।

একাদশ আগে থেকেই নিশ্চিতই ছিল, কিন্তু শেষ মুহূর্তে আকুনা ছিটকে পড়ায় দলে জায়গা পেয়েছেন তাগলিয়াফিকো। গেল বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ শিরোপার আক্ষেপ ঘুচিয়েছিল আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকার শিরোপাজয়ী দল

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট