শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:২৫, ১৬ সেপ্টেম্বর ২০২২

ইউরোপা লিগে রোনালদোর গোলের অভিষেক, জয় পেল ইউনাইটেড

ইউরোপা লিগে রোনালদোর গোলের অভিষেক, জয় পেল ইউনাইটেড

এক সপ্তাহ আগে ওল্ড ট্রাফোর্ডে ইউরোপা লিগে হার দিয়ে শুরু হয় ক্রিস্টিয়ানো রোনালদোর অভিষেক। ‘ই’ গ্রুপ থেকে রিয়াল সোসিয়েদাদের কাছে ১-০ গোলের হার দিয়ে শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড। ওই ম্যাচের গোলহীন রোনালদো গতরাতে পেনাল্টি থেকে পেলেন জালের দেখা। দলও পেলো জয়।

বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লড়াইয়ে অ্যাওয়ে ম্যাচে শেরিফ তিরাসপোলের বিপক্ষে মাঠে নামে এরিক টেন হাগের দল। তাতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানইউ। গোল করেছেন ইংলিশ ফুটবলার জেডন স্যানচো ও পর্তুগিজ সুপারস্টার রোনালদো।  গ্রুপের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষের মাঠে অবশ্য শুরুটা ভালো হয়নি ইউনাইটেডের। প্রথমদিকে ছন্নছাড়া ফুটবল খেললেও ১০ মিনিট পরই নিজেদের গোছানো ফুটবল খেলা শুরু করে হাগের শিষ্যরা।

১৭ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন স্যানচো। ক্রিশ্চিয়ান এরিকসেনের পাস থেকে লক্ষ্যভেদ করেন ইংলিশ তারকা। এটি ছিল ইউনাইটেডের ইউরোপা লিগে এবারের মৌসুমে প্রথম গোল। রোনালদোকে গতরাতে দেখা যায় খানিকটা নিচের দিকে নেমে খেলতে। যেটি বলা যায় হাগের নতুন ট্যাক্টিস। বয়সের কারণে রোনালদোর প্রেস এখন তুলনামূলক কমে গেছে মেনে নিয়েই হাগ এমন খেলাচ্ছেন তাকে দিয়ে।

যখন কাউন্টার অ্যাটাকে গেছে ম্যান ইউ। তখন রোনালদো ডিপে নেমে রাশফোর্ড কিংবা স্যানচোকে সামনে খেলতে দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। কারণ তাদের প্রেস দ্রুততর। এ ছাড়া রোনালদোকে কখনও দেখা গেছে ফলস নাইন, কখনও লেফট উইং আবার রাইটেও দেখা গেছে। তবে তিনি গোল পেয়েছেন পেনাল্টি থেকে। ৩৮তম মিনিটে শেরিফের বক্সে ইউনাইটেড ডিফেন্ডার ডিয়োগো ডালো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো। ইউরোপা লিগেও রোনালদোর ক্যারিয়ারে প্রথম গোল এটি। 

সেইসাথে চলতি মৌসুমেরও প্রথম। এছাড়া সব প্রতিযোগিতা মিলিয়ে রোনালদো গত ৯ ম্যাচে ম্যানইউর হয়ে এই প্রথমবারের মতো দেখা পেয়েছেন জালের। এটি ছিল ক্লাব ক্যারিয়ারে তার ৬৯৯তম গোল। তাতে নিশ্চিত হয় দলের জয়।  রাতের অন্য ম্যাচে একই গ্রুপে অমনিয়াকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদ। তাতে গ্রুপের শীর্ষেই আছে স্প্যানিশ দলটি। আর দুইয়ে রোনালদোর ইউনাইটেড। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ