শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২১, ৪ ডিসেম্বর ২০২২

জয় এবং আরও একধাপ এগিয়ে যাওয়ায় খুশি আমি: মেসি 

জয় এবং আরও একধাপ এগিয়ে যাওয়ায় খুশি আমি: মেসি 

কাতার বিশ্বকাপ দিয়ে ক্যারিয়ারের ইতি টানবে আর্জেন্টিনা সুপারস্টার লিওনেল মেসি এমনটা খবর ছড়িয়েই মরুর দেশে পা রাখে লিওনেল স্কালোনির শিষ্য। মেসির শেষটা সুন্দর করে রাঙাতে গোট দলই নিজদের সেরাটা দিতে প্রস্তুত এমন সময় বড় ধাক্কা আসে গ্রুপ পর্বে সৌদির সাথে হেরে। শঙ্কাও জেগেছিল পরের পর্বে যাওয়া নিয়েই। কিন্তু যেখানে বাস্তবতার সীমানা শেষ, স্বর্গীয় বাঁ পায়ের জাদুর শুরু হয় সেখান থেকেই। সাবেক বার্সা তারকার জাদুতে এখন পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে। যে জয়ে খুশি ক্ষুদে জাদুকরও।   
  
শেষ ষোলোতে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে ম্যাচ শেষে মেসি বলেন, 'নিয়ন্ত্রিত এক ম্যাচ ছিল। আমার মনে হয় আমরা ম্যাচটি শেষ করতে পারতাম। মার্তিনেসের সেই সেভটি বাদ দিলে সম্ভবত আমরা খুব একটা ভুগিনি। এটি খুবই শারীরিক এক ম্যাচ ছিল। জয় এবং আরও একধাপ এগিয়ে যাওয়ায় খুবই খুশি আমি।'

আজ আহমেদ বিন আলী স্টেডিয়ামে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়ার ম্যাচটিতে আলবিসেলেস্তেদের হয়ে প্রথম গোলটি করেন মেসি আর দ্বিতীয় গোলটি আসে জুলিয়ান আলভারেস পা থেকে। আর্জেন্টিনার একমাত্র গোলটি আত্মঘাতীভাবে নিজেদের জালে জড়ান এনজো ফার্নান্দেজ।   অপরদিকে ম্যাচে বল পজিশনে আর্জেন্টিনা ছিল বেশ এগিয়ে, শতকরা ৬১ ভাগ। ১৪টি শটের ৫টি ছিল লক্ষ্যে তাদের। অস্ট্রেলিয়ার ৫ শটের মধ্যে লক্ষ্যে ছিল মাত্র একটি।

তবে পুরো ম্যাচ দারুণ খেলা করলেও শেষ মুহূর্তে কিছুটা গা-ছাড়া ভাবে খেলে আলবিসেলস্তেরা। যার ফলে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ সতর্ক না থাকলে সমতায় ফিরত অস্ট্রেলিয়া। পেনাল্টি এরিয়া থেকে কুয়োলের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। আগামী ৯ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ