শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৩৮, ৩১ জানুয়ারি ২০২৩

ফাইনালের আগের রাতের স্মৃতিচারণ করে যা বললেন মেসি

ফাইনালের আগের রাতের স্মৃতিচারণ করে যা বললেন মেসি

ফুটবল বিশ্বের সকল ট্রফিতে নিজের নাম লিখিয়েছেন রোজারিও থেকে উঠে আসা ৩৫ বছর বয়সী ফুটবলের ‘ক্ষুদে জাদুকর’ লিওনেল মেসি। বাকি ছিল শুধু বিশ্বকাপ জয়ের স্বাদ নেয়ার। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে নাটকীয় লড়াইয়ে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জিতে সেই স্বপ্নকেও ছুঁয়ে ফেলেছেন ‘এলএমটেন’। হাতে তুলেছেন অধরা সেই সোনালি ট্রফিটা।

কাতারে বিশ্বকাপ জয়ের পর কেটে গেছে এক মাসেরও বেশি সময়। স্বপ্ন জয়ের পর এবার প্রথমবারের মতো কোনও সাক্ষাৎকারে অংশ নিলেন মেসি। উরবাঁ প্লে’কে দেওয়া এক সাক্ষাৎকারে লা পুলগা জানিয়েছেন নানা অনুভূতির কথা।

উরবাঁ প্লে’কে দেওয়া এই সাক্ষাৎকারে মেসি ফাইনালের আগের রাতের নানা স্মৃতিচারণ করেছেন। বলেছেন, ম্যাচের আগের দিন স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে ম্যাচ নিয়ে তেমন কথাই বলেননি তিনি। দারুণ ঘুম দিয়েছিলেন আগের রাতে।

মেসি আরও জানান, ‘পুরো বিশ্বকাপ জুড়ে যা করেছিলাম, লুসাইলের ফাইনালের আগের রাতেও তাই করেছিলাম। সেদিন রাতে আমরা গল্প করেছিলাম, তবে ম্যাচ প্রসঙ্গে খুব একটা কথা হয়নি। সবগুলো ম্যাচের আগের দিন যা করতাম, সেদিনও তাই করেছিলাম।’

তাছাড়াও বিশ্বকাপ জয়ের পর পরিবারের সঙ্গে কাটানো বেশকিছু মুহূর্তের অনুভূতিও ভাগাভাগি করেছেন ‘এলএমটেন’। বলেছেন, ‘এবার কাজ শেষ। সব অপেক্ষার সমাপ্তি। রোক্কুজ্জো, আমার পরিবার, সবার জন্য মনে হচ্ছিল অনেকটা সময় ভোগান্তির মধ্য দিয়ে যাওয়ার পর সবাই মুক্তি পেল। কারণ, যখন আমি জাতীয় দলের হয়ে খেলতাম, ব্যর্থতা সঙ্গী হত, ফাইনালগুলো হারতাম। এর সঙ্গে সবকিছুই হারাতাম। অনেকটা সময় ধরে আমি সব ধরণের আলোচনা-সমালোচনা হজম করেছি। আমি জানতাম, আমার চেয়ে আমার পরিবারের ভোগান্তি ছিল সবচেয়ে বেশি।’

এর আগে দোহারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলে আলবিসেলেস্তারা। ম্যাচের ৭৯ তম মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থাকলেও, ঠিকই খেলায় ফিরে আসে ফরাসিরা। মাত্র দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে দলকে স্বস্তি এনে দেন কিলিয়ান এমবাপে।

নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটের খেলা শেষে টাইব্রেকারে গড়ায় হাইভোল্টেজ ফাইনাল। সেখানে আর্জেন্টিনার জয়ের নায়ক দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। দারুণ সেভে ফ্রান্সকে ছিটকে দেন বিশ্বকাপের শিরোপা জয়ের সম্ভাবনা থেকে। অন্যদিকে স্পট কিক থেকে নেওয়া প্রথম চার শটেই গোল করে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দে ভাসান মেসি-দিবালারা।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়