শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৫, ১ মার্চ ২০২৩

এবার ঘুমোতে যাও, ফিফার মঞ্চে কাকে বার্তা দিলেন মেসি

এবার ঘুমোতে যাও, ফিফার মঞ্চে কাকে বার্তা দিলেন মেসি

এমবাপে-বেনজেমাদের পাশ কাটিয়ে ২০২২ সালের বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি ‘দ্য বেস্ট’ পুরস্কার নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বিশ্বকাপজয়ী লা পুলগা বর্ষসেরার পুরস্কার নিতে গিয়ে মনে করিয়ে দিয়েছেন, তিনি শুধু একজন ফুটবলারই নন। অন্য দায়িত্বও রয়েছে তার কাঁধে।

‘দ্য বেস্ট’ পুরস্কার হাতে বক্তৃতা দেওয়ার সময় মেসি বলেন, ‘আমি আমার সন্তানদের উদ্দেশে একটি চুম্বন দিতে চাই। ওরা নিশ্চয়ই এই পুরস্কার অনুষ্ঠান দেখছে। থিয়াগো, মাতেয়ো ও সিরো, আমি তোমাদের খুব ভালবাসি। তবে অনেক রাত হয়েছে এখন। এবার ঘুমোতে চলে যাও।’ এই কথা শুনে পুরো হলভর্তি মানুষ হাসতে থাকেন। এমনকি যারা এই ভিডিও দেখেছেন, তারাও বেশ মজা পেয়েছেন।

এদিকে সপ্তমবার বর্ষসেরা ফুটবলার হওয়া লিওনেল মেসির সঙ্গে এবার ফিফার বেস্ট পুরস্কার পেয়েছেন আরও দুই আর্জেন্টাইন। যেখানে সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ জেতাতে অগ্রণী ভূমিকা রাখা এমিলিয়ানো মার্টিনেজ। সেরা কোচের পুরস্কার উঠেছে আলবিসেলেস্তেদের কোচ লিওনেল স্ক্যালোনির হাতে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ২টায় ফ্রান্সের প্যারিসে ‘ফিফা দ্য বেস্ট’ নামের এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান শুরু হয়। প্রথমেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে স্মরণ করা হয়। এই সময় পেলের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের চুম্বকাংশ জায়ান্ট স্ক্রিনে দেখানো হয়। ব্রাজিলিয়ান এক শিল্পী ‘ফুটবলের রাজা’কে উৎসর্গ করে একটি গানও পরিবেশন করেন।

মেসি এবারের বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি নিজের করে নেওয়ার দৌড়ে ৫২ পয়েন্ট পেয়েছেন। এমবাপে পেয়েছেন ৪৪ পয়েন্ট। আর তৃতীয় স্থানে থাকা বেনজেমার পয়েন্ট ৩৪। এর পরেই রয়েছেন লুকা মদ্রিচ (২৮), আর্লিং হালান্ড (২৪), সাদিও মানে (১৯), জুলিয়ান আলভারেস (১৭), আশরাফ হাকিমি (১৫), নেইমার (১৩), কেভিন ডি ব্রুইনে (১০), ভিনিসিয়াস জুনিয়র (১০), রবার্ট লেভানডভস্কি (৭), জুড বেলিংহ্যাম (৩), মোহাম্মদ সালাহ (২)।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ