শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:১০, ৭ মার্চ ২০২৩

সন্তান হারানো প্রতিপক্ষ ফুটবলারকে সান্ত্বনা দিলেন এমবাপে

সন্তান হারানো প্রতিপক্ষ ফুটবলারকে সান্ত্বনা দিলেন এমবাপে

ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপেই শিরোপা জেতার নজির গড়েছেন। টানা দ্বিতীয় বিশ্বকাপ জিততে না পারলেও কিলিয়ান এমবাপে পেয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। কম বয়সেই এত কীর্তি গড়া এই ফরাসি স্ট্রাইকারের অবশ্য একটা দুর্নাম ছিল। সিনিয়র খেলোয়াড়দের প্রাপ্য সম্মান না দেওয়া এবং আচরণজনিত বিষয়ের জন্য সমালোচিত হতে হয় এমবাপেকে। তবে এবার মানবিক কাজেই দেখা গেল এই স্ট্রাইকারকে। সম্প্রতি লিগ ওয়ানের ম্যাচে জয়ের পর প্রতিপক্ষ দলের সন্তান হারানো এক ফুটবলারকে সান্ত্বনা দিয়েছেন তিনি।

লিওনেল মেসি ও এমবাপের নৈপুণ্যে গত শনিবার রাতে নঁতেকে ৪-২ গোলে হারিয়েছিল পিএসজি। সেই ম্যাচে এমবাপে ক্লাবটির জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন। তবে তার এই অর্জনে উদযাপন করলেও নঁতের স্ট্রাইকার ইগনাসিয়াস গানাগোর পাশে দাঁড়াতে ভোলেননি। দু’সপ্তাহ আগে নিজের পাঁচ বছরের মেয়ে ক্লোয়িকে হারিয়েছেন গানাগো। অসুস্থতার কারণে মৃত্যু হয়েছে ক্লোয়ির। তার পরেও গানাগো পিএসজির বিপক্ষে খেলতে নেমেছিলেন। ৩৮ মিনিটে পিএসজির বিরুদ্ধে গোলও করেছেন তিনি। তাতে অবশ্য দলের হার বাঁচাতে পারেননি তিনি।

ম্যাচ শেষে নঁতের ড্রেসিং রুমে যান এমবাপে। সেখানে গিয়ে তিনি গানাগোকে নিজের জার্সি উপহার দেন। পরে তাকে কিছুক্ষণ জড়িয়ে ধরে এমবাপেকে কিছুক্ষণ কথা বলতে দেখা যায়। সন্তানহারা বাবাকে হয়তো সান্ত্বনা দিচ্ছিলেন এই ফরাসি তারকা।

নঁতের বিপক্ষের ম্যাচটিতে এক গোল করে এমবাপে সবচেয়ে কম বয়সে (২৪ বছর) ক্লাবের হয়ে ২০১ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। পেছনে ফেলেছেন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানিকে। ২০১৭ সালে এমবাপে মোনাকো থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন। ক্লাবে আসার পর এখন পর্যন্ত ৪ বার ফরাসি লিগ জিতেছে পিএসজি। এছাড়া লিগে ৫ বার মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এমবাপে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়