শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৭:৪২, ১১ মার্চ ২০২৩

ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য এমির কাণ্ড, ছুঁয়ে গেল সবাইকে

ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য এমির কাণ্ড, ছুঁয়ে গেল সবাইকে

কাতার বিশ্বকাপের পুরোটা জুড়েই অনবদ্য ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বিশেষ করে ফাইনাল ম্যাচে এ আর্জেন্টাইন গোলকিপারের অনন্য রূপ দেখেছে ফুটবল ভক্তরা। সেখানে যে গ্লাভস পরে ফরাসিদের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন, সেই গ্লাভস নিলামে বিক্রি করেছেন এমি।

বিশ্বকাপ ফাইনালের স্মৃতি হিসেবে লাল ও হালকা সাদা রংয়ের গ্লাভস জোড়াটি এমির নিজের কাছে স্মারক হিসেবে রেখে দেওয়াই স্বাভাবিক। কিন্তু আর্জেন্টিনার ‘দিবু’ তা করেননি। তিনি ভেবেছেন ক্যান্সার আক্রান্ত শিশুদের কথা। তাদের জন্য নিজের সেই গ্লাভস জোড়া নিলামে তুলেছিলেন এ গোলকিপার।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, কাতার বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পরেছিলেন, গত শুক্রবার এক নিলামে সেটা ৪৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ ১৯ হাজার টাকা) বিক্রি হয়েছে। এই টাকার পুরোটাই আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যান্সার ওয়ার্ড পাবে।

দেশটিতে শিশুদের প্রধান হাসপাতাল এটি। সেই হাসপাতালের ক্যান্সার ওয়ার্ডে টাকাটা দেওয়া হবে।

আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টাগ্রামে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ‘গ্রারাহানের ছেলেদের সাহায্যের জন্য দিবুর গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’ শুক্রবার গ্লাভসজোড়া নিলামে তোলার সময় ইংল্যান্ড থেকে ভিডিও কলে যোগ দিয়েছিলেন মার্টিনেজ।

 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ