সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৫:৪৫, ২৪ মে ২০২৩

গোল করে আল নাসরকে জেতালেন রোনালদো, দিলেন সেজদাও

গোল করে আল নাসরকে জেতালেন রোনালদো, দিলেন সেজদাও

সৌদি প্রো লিগের দল আল নাসর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ান রোনালদোকে দলে ভেড়ালেও শিরোপা নিশ্চিত করতে পারেনি এখনও। আবার দলে যোগ দিয়ে বিভিন্ন কারণে আলোচনা-সমালোচনারও জন্ম দিয়েছিলেন রোনালদো। তবে সবকিছু ছাপিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন রোনালদো।টানা দুই ম্যাচে গোল করে দলকে জয় উপহার দিয়েছেন তিনি। আর মঙ্গলবার রাতে গোলের পর তার উদযাপনই জন্ম দিয়েছে আলোচনার।

আল-শাবাবের সাথে মঙ্গলবারের ম্যাচে দুর্দান্তভাবে কামব্যাক করেছে আল নাসর। এদিন প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পরে রোনালদোরা। আল নাসর ফুটবলার লুইজ গুস্তাভ ডি বক্সের ভেতরে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় আল শাবাব। গোল রক্ষক অগাস্টিন রোসিকে পরাস্ত করে গোল করেন শাবাবের গনজালো গুয়াংকো। এরপর ম্যাচের ৪০ মিনিটে আবারও গোল হজম করে আল নাসর। বক্সের প্রান্ত থেকে কোনাকুনি শটে গোল দিয়ে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন গুয়াংকো। তবে বিরতিতে যাবার আগে ম্যাচের ৪৪ তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এন্ডারসন তালিস্কা নাসরের হয়ে প্রথম গোলটি করেন। ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রোনালদোরা।

বিরতির পর আবার খেলা শুরু হবার ষষ্ঠ মিনিটের মাথায় গোল পোস্টের কাছে থেকে আল নাসরের হয়ে দ্বিতীয় গোল করেন আব্দুল রহমান ঘারিব। এ গোলে সমতায় ফেরে রোনালদোর দল। এরপর রোনালদোর অসাধারণ নৈপুণ্যে জয়সূচক গোলটি পায় তার দল। সতীর্থ গুস্তাভের পাস থেকে বল পেয়ে আল শাবাবের দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে পড়েন রোনালদো। আরো খানিকটা এগিয়ে নেয়া তার শটে বল খুঁজে পায় জালের দেখা। এ নিয়ে ১৪ তম লিগ গোল করলেন ৩৮ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড।

গোল করার পর চিরচেনা ভঙ্গিতে সিউউ ইদযাপন করেন সি আর ৭। এরপরই অবাক করা এক কাজ করেন রোনালদো। তাকে ঘিরে সতীর্থদের উল্লাসের সময় হঠাত সিজদা করে সবাইকে চমকে দেন তিনি। আর এ নিয়েই নতুন করে আলোচনায় এসেছেন তিনি। আল নাসরে যোগ দেবার পর অশালীন অঙ্গভঙ্গি করে সমর্থকদের ক্ষেপিয়েছিলেন তিনি। এবার সিজদা করলেন পুনরায় তাদের মন জয় করার জন্যই কিনা এমন প্রশ্নও উঠেছে।

এদিকে জয় পেলেও শিরোপা নিশ্চিত হয়নি আল নাসরের। ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকায় দুইয়ে অবস্থান করছে রোনালদোরা। শীর্ষে থাকা আল ইত্তিহাদের পয়েন্ট সমান ম্যাচ খেলে ৬৬। শিরোপা জিততে হলে তাই বাকি দুই ম্যাচে জয়ের পাশাপাশি আল ইত্তিহাদের হারের দিকেও তাকিয়ে থাকতে হবে রোনালদো এবং তার দলকে। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়