• সোমবার ০২ অক্টোবর ২০২৩ ||

  • আশ্বিন ১৬ ১৪৩০

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৫

জাগ্রত জয়পুরহাট

ফাইনালে যেন ফিরে আসছে উদ্বোধনী ম্যাচ

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

আহমেদাবাদের নরেন্দ্র মোদি (মোতেরা) স্টেডিয়াম। ঠিক এখানেই ৩১ মার্চ যাত্রা শুরু করেছিল এবারের আইপিএল। যেখানে প্রতিযোগিতার ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়েছিল গুজরাট টাইটান্স।

দীর্ঘ ৫৮ দিন পর একই মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের ফাইনাল। কাকতালীয়ভাবে ফাইনাল ম্যাচে খেলবে উদ্বোধনী ম্যাচের সেই দুই প্রতিপক্ষ, গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। যা ঠিক যেন একটি বৃত্তের মতো। যার দুই প্রান্ত এক জায়গা থেকে শুরু হয়ে মিলিত হচ্ছে আবার সেই একই জায়গায়।

মোতেরায় আইপিএল শুরুর আগে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল। যেখানে গান গেয়েছিলেন অরিজিৎ সিং। একের পর এক হিট গানে মাঠভর্তি দর্শককে মুগ্ধ করেছিলেন তিনি। এরপর তামান্না ভাটিয়া এবং রাশমিকা মান্ধানার নাচে জমজমাট অনুষ্ঠান দেখেছিলেন সবাই।

উদ্বোধনী অনুষ্ঠানের পর যে দুই অধিনায়ক টস করতে নেমেছিলেন, আজকের ফাইনালে ফের তাদেরই দেখা যাবে মাঠে। আরো একবার টস করতে নামবেন হার্দিক পান্ডিয়া এবং মহেন্দ্র সিংহ ধোনি। মাঝে অনুষ্ঠিত হয়েছে আরো ৭২টি ম্যাচ।

টানা দ্বিতীয়বার ফাইনাল উঠেছে গুজরাট টাইটান্স। ২০২২ সালেই প্রথম আইপিএলে যাত্রা শুরু হয়েছিল গুজরাটের। হার্দিক পান্ডিয়ার হাত ধরে অভিষেকেই চ্যাম্পিয়ন হয় ফ্র্যাঞ্চাইজিটি। ফের তারা উঠে এলো ফাইনালে। আর প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংসের কথা তো বলাই বাহুল্য। এ নিয়ে দশমবার ফাইনালে উঠলো সিএসকে।

সুতরাং, কে জিতবে শিরোপা? আইপিএল প্রেমিদের কাছে যা এখন কোটি টাকার প্রশ্ন। টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হবে গুজরাট নাকি পঞ্চমবারের মতো বিশ্বের সেরা ফ্রাঞ্চাইজি লিগটির শিরোপা হাতে তুলে নেবেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি?

আইপিএলের উদ্বোধনী মঞ্চে ট্রফির দু’পাশে দাঁড়িয়েছিলেন ধোনি এবং হার্দিক। সেই ছবিটাই ফাইনালের ছবি হয়ে গেল। শুরু থেকে শেষ শুধুই গুজরাট এবং চেন্নাই।

 

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট