বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৩১, ২০ মার্চ ২০২৩

আর্জেন্টিনাকে কাঁদিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল

আর্জেন্টিনাকে কাঁদিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল

কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর এর ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই লাতিন পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। যেখানে শেষ হাসি হেসেছে সেলেসাওরা। রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে বিচ সকার কোপা আমেরিকার শিরোপা নিজেদের করে নিয়েছে ব্রাজিল।

বাংলাদেশ রোববার (১৯ মার্চ) দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ এই ফাইনালে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের পুরোটা সময় দারুণ খেলা সেলেসাওরা এই জয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল।

এদিকে উত্তাপ ছড়ানোর অপেক্ষায় থাকা ফাইনালের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্রাজিলিয়ানরা। যার ফলস্বরূপ ফিলিপের দুই, জে লুকাস, এডসন হাল্ক ও জর্ডানের এক গোল ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলের লিড পায় সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধে আরও বিধ্বংসী হয়ে উঠে ব্রাজিল। তাদের দুর্দান্ত আক্রমণে দিশেহারা হয়ে পড়ে স্বাগতিকরা। গুনে গুনে আটটি গোল হজম করে আর্জেন্টিনা। এর মাঝে আলবিসেলেস্তেরা পাঁচ গোল দিলেও কার্যত তা শুধুই গোল ব্যবধান কমিয়েছে। আর্জেন্টিনার হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা, মেদেরো ও ডি সোসা। সবশেষ ১৩-৫ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে ব্রাজিল।

তাছাড়াও এবারের আসরের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে প্যারাগুয়েকে ৭-৫ গোলে হারিয়েছে কলম্বিয়া। এই জয়ে কলম্বিয়া প্রথমবারের মতো ফিফা বিচ সকার বিশ্বকাপে তাদের উপস্থিতি নিশ্চিত করে। কলম্বিয়ার হয়ে ওসা, কর্ডোবা ও অ্যাকোস্টা দুইটি করে গোল করেন। ক্লাভিজোর পা থেকে আসে একটি গোল। আর প্যারাগুয়ের হয়ে মার্টিনেজ দুইটি এবং ক্যান্তেরো, রোলন ও বেনিতেজ একটি করে গোল করেন।

কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর চতুর্থ আসরে প্যারাগুয়ে চতুর্থ, উরুগুয়ে পঞ্চম, চিলি ষষ্ঠ, পেরু সপ্তম ও বলিভিয়া অষ্টম স্থানে রয়েছে। আর নবম স্থানে ইকুয়েডর ও সবশেষ ভেনিজুয়েলা।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়