শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৭:৪৩, ৭ নভেম্বর ২০২৩

জানা গেলো যার বুদ্ধিতে টাইমড আউট নিয়েছিলেন সাকিব!

জানা গেলো যার বুদ্ধিতে টাইমড আউট নিয়েছিলেন সাকিব!

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দিল্লিতে শ্রীলংকার বিপক্ষে ৩ উইকেটের জয়ের মধ্য দিয়ে আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ দল। 

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৯.৩ ওভারে ২৭৯ রানে অল আউট হয়েছে লংকানরা। রান তাড়া করতে নেমে ৪১.২ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। এ জয়ে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে টিকে থাকলো সাকিব আল হাসানের দল।

তবে এ ম্যাচে ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে অ্যাঞ্জেলো  ম্যাথিউসকে টাইমড আউট করায় পুরো বিশ্ব ক্রিকেটেই চলছে আলোচনা, সমালোচনা। ম্যাচের ২৫তম ওভারে সাদেরা সামারাবিক্রমা আউট হয়ে ফিরে যাওয়ার খানিক পর ক্রিজে আসেন ম্যাথিউস। দুই মিনিটের মধ্যে গার্ড নেওয়ার পর পরই হেলমেটের সমস্যা দেখিয়ে আবার সেটা বদলাতে সময় ব্যয় করেন তিনি।

বাংলাদেশ তখন টাইমড আউটের আবেদন করে বসে। সাকিব আবেদন প্রত্যাহার না করায় আম্পায়ার আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টাইমড আউটের সিদ্ধান্ত দেন ম্যাথিউসের বিরুদ্ধে।

টাইমড আউটের এই চিন্তা সাকিব আল হাসান নিজে থেকে করেননি। তিনি এই বুদ্ধি পেয়েছিলেন দলেরই অন্য এক সতীর্থের কাছ থেকে। লংকান অভিজ্ঞ তারকার বল মোকাবিলায় দেরি দেখে আবেদন করার কথা সাকিবকে জানান সেই ক্রিকেটার।

দলের অন্য একজনের কাছ থেকে এই বুদ্ধি পাওয়ার কথা ম্যাচ শেষে জানান সাকিব,  ‘যখন তার (ম্যাথিউসের) দেরি হচ্ছিলো তখন আমাদের দলের একজন আমাকে টাইমড আউটের কথা জানায়। তার কথা থেকেই আমরা আবেদনটা করি।’

পরে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, আসলে এমন চতুর বুদ্ধি তাকে দিয়েছিলেন? সাকিব সতীর্থের নাম গোপনই রাখেন। সাকিবের আবেদনের সময় তার পাশে ছিলেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস। দলের লিডিং গ্রুপেরও অংশ এই দুজন। তাদের মধ্য থেকে কেউও এই বুদ্ধি দিয়ে থাকতে পারেন অধিনায়ককে।

সূত্র: ডেইলি-বাংলাদেশ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ