শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১৬:২১, ১৮ নভেম্বর ২০২৩

ছুটিতে লিটন, নিউ জিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

ছুটিতে লিটন, নিউ জিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত
সংগৃহীত

সদ্য পিতা হয়েছেন লিটন কুমার দাস। পরিবারকে সময় দিতে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) আবেদন করেছিলেন। তার আবেদন মঞ্জুর করে বিসিবি এই উইকেটরক্ষক ব্যাটারকে ১ মাসের ছুটি দিয়েছে।

এদিকে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে থাকায় নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন। সঙ্গে সহ-অধিনায়ক লিটন ছুটিতে থাকায় নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক হিসেবে নিউ জিল্যান্ড সিরিজে দায়িত্ব দেওয়া হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ সময় তিনি লিটনের ছুটি ও শান্তর অধিনায়কত্বের বিষয়টি জানান। 

জালাল ইউনুস বলেন, ‘লিটন ১ মাসের ছুটি চেয়েছে, দুটি টেস্ট খেলবে না। সে চাচ্ছে যে তার পরিবারকে সময় দিতে। সে একটা মাস চায় তার পরিবারকে পরিপূর্ণ সময় দিতে। আমরা যদি বলি খেলতে হবে, কোনো প্লেয়ারকে তো জোর করে খেলানো যাবে না।’

‘আমরা বলেছিলাম তুমি প্রথম টেস্ট খেলো না, সেকেন্ডটা খেলো। সে বলেছে ১ মাস পরিবারকে দিতে চায়। সে বারবার জোরালোভাবে বলছিল। তার ছুটি আমরা আজ অনুমোদন দিয়েছি’-যোগ করেন জালাল ইউনুস।

সাকিব-লিটন কেঊ না থাকয় কিউইদের বিপক্ষে নেতৃত্ব দেবেন শান্ত। জালাল বলেন, ‘সামনের দুটি টেস্টে নাজমুল হোসেন শান্ত অধিনায়ক।’ ২৮ নভেম্বর থেকে সিলেটে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর মিরপুরে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। 

দ্বিতীয় টেস্টের শেষ দিন রাতেই (১১ ডিসেম্বর) নিউ জিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। লিটন কিউইদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে ফিরবেন। এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। 

সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলার কথা ৬ ডিসেম্বর। সাকিবকে এই সিরিজেও পাওয়া যাবে কী না সেটা এখনো নিশ্চিত না। সেক্ষেত্রে ওয়ানডে নেতৃত্বের ভারও নিতে হতে পারে শান্তকে। আর টি-টোয়েন্টি সিরিজেও খুঁজতে হবে নতুন অধিনায়ক। ২৮ নভেম্বরের পর সাকিবের বিষয়ে জানা যাবে।

সূত্র: risingbd.com

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ